আমি মাদরাসা বোর্ড থেকে দাখিল আর্স এ. 3.63 পেয়েছি । আমি কি গ্রাফিক্স ডিজাইনার হতে পারবো। যদি পারি তাইলে কি করতে করতে হবে,বিস্তারিত জানতে চাই।
শেয়ার করুন বন্ধুর সাথে

গ্রাফিক্স ডিজাইন শিখুন ও একজন ভাল মানের ডিজাইনার হোন। বর্তমানে গ্রাফিক্স ডিজাইনের উপর ভাল খারাপ অনেক ট্রেনিং সেন্টার আছে। কিন্তু বুঝতে পারছেন না ভালভাবে গ্রাফিক্স ডিজাইন কিভাবে শিখবেন। আপনারা হয়তো কেউ কেউ বিভিন্ন ট্রেনিং সেন্টারে গ্রাফিক্স শিখেছেন ৩,০০০/- থেকে ৫০,০০০/- টাকার মধ্যে বা এর থেকেও বেশী টাকা দিয়ে শিখেছেন কিন্তু ভালভাবে সফল হতে পারেননি। কোথাও চাকুরী খুঁজতে গেলে চাকুরী হচ্ছে না বা আপনাকে কোন কোম্পানী ডিজাইনার হিসাবে চাকুরীতে নিচ্ছে না। তার কিছু কারণ আছে যা আমি আপনাকে সংক্ষিপ্তভাবে কয়েকটি কারণ বলবো যেমন: 1) আপনি ভাল ডিজাইন পারেন কিন্তু প্রেস প্রিন্টিং সম্পর্কে ধারণা নাই বা আছে খুব কম 2) আপনি ডিজাইন ও প্রেস প্রিন্টিং সম্পর্কে ভাল জানেন কিন্তু আপনার মধ্যে কাজের ক্রিয়েটিভিটি নাই 3) আপনি ডিজাইন ও প্রেস প্রিন্টিং সম্পর্কে জানেন সাথে ভাল কাজের ক্রিয়েটিভিটি আছে কিন্তু আপনার টেকনিক্যালি অভাবের কারণে দ্রুতভাবে কাজ শেষ করতে পারেন না বা আপনি খুব ধীর গতিতে কাজ করেন। 4) অনেকে আছে ডিজাইন করতে পারে অনলাইনে ফ্রিল্যান্সিং করতে চায় কিন্তু অনলাইনে কাজ পায় না আপনি জানেন না কিভাবে কাজ আনতে হয়। আপনার টেকনিক্যালি অভাবের কারণে এই সব সমস্যা যদি থাকে তাহলে আপনি কাজ পাবেন না বা চাকুরী পাবেন না। অনেকের ইচ্ছা ভাল মানের ডিজাইনার হতে চাচ্ছেন বা পেশাদার হিসাবে উপযুক্ত ও ক্রিয়েটিভিটি খাটাতে চাচ্ছেন, কিন্তু হচ্ছে না। আবার অনেকেই আছে যারা শুধু ডিজাইন শিখেছেন কিন্তু প্রিন্টিং ও অনলাইন জগত সম্পর্কে সম্পূর্ন কাঁচা। তাছাড়া আমি নিজে একজন প্রফেশনাল গ্রাফিক্স ডিজাইনার আমি নিজে ব্যক্তিগত ভাবে শিখায়। আপনি চাইলে ওনার ট্রেনিং সেন্টারে শিখতে পারেন/ আপনার বাসা বেশী দূর হলে অনলাইনে শিখাতে পারেন/ আপনার বাসায় শিখতে পারেন। বর্তমান ঠিকানা: পূর্ব মানিক নগর, ঢাকা- ১২০৩ মোবাইল নং- 01920706453

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Neshad007

Call

গ্রাফিক্স ডিজাইনার হয়ার জন্য কোনো পয়েন্ট লাগে না। আপনি চাইলে নেট থেকে শিখতে পারেন।অথবা কোনো institutions থেকে শিখতে পারেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ