Unknown

Call

অবশ্যই ক্ষতি হবে। প্রথমত আপনার আইডিটি স্পামার হিসেবে চিহ্নিত হবে, কেননা আপনার আইডিতে লাইক নেয়ার পাশাপাশি অটোলাইক সাইটগুলো আপনার আইডি ব্যবহার করে অন্যান্যদেরও লাইক কমেন্ট প্রোভাইড করে।  ফেসবুক TOS এর ভাষায় একে Suspicious Activity বা সন্দেহজনক কার্যক্রম বলে।

আর এই সন্দেহজনক কার্যক্রম ফেসবুকের অটোমেটেড সেন্সে এইটা ঢুকিয়ে দেয় যে "সম্ভবত এই আইডিটি তার সঠিক মালিক কর্তৃক ব্যবহৃত হচ্ছেনা"।

ফলশ্রুতিতে ফেসবুক আপনাকে ফটো ভেরিফিকেশন বা আইডেন্টিটি ভেরিফিকেশনে ফেলে যাচাই করে যে সত্যিই একাউন্টটি তার প্রকৃত মালিক ব্যবহার করছে নাকি কোনো অটোবোট ব্যবহার করছে।

প্রাথমিকভাবে মাঝেমাঝে আপনার একাউন্ট স্বয়ংক্রিয় ভাবে লগ-আউট করয়ে দেয়, কারন অটোবোটের সাধ্য নেই যে একাউন্ট লগ-আউট হলে আবার নিজে নিজে লগইন করে নেয়া, যেহেতু এটি আপনার পাসওয়ার্ড জানেনা। হয়তো ইতোমধ্যে আপনার সাথে এরকম হয়েছে যে কোথাও লাইক/কমেন্ট করতে গিয়ে লগ-আউট হয়ে যাচ্ছেন, পুনরায় লগইন করতে হচ্ছে।

কিন্তু প্রাথমিক এই সসতর্কতার পরও এরকম চলতে থাকলে তারা ব্লক করে ফাইনাল পরীক্ষা করে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

আমরা অনেকেই Famous হওয়ার জন্য বিভিন্ন অটো লাইক ব্যবহার করে থাকি। আপনি জানেন কি? এই অটো লাইক আপনার আইডির কতটুকু ক্ষতিকর? অটো লাইক বানানো হয়, আপনি যখন অটো লাইক ব্যবহার করার আবেদন জানান, তখন বিভিন্ন আইডি থেকে আপনার আইডি তে Followers বানিয়ে দেওয়া হয়। যখন তারা আপনার Followers হয়ে যায়, অনেকে হয়তো ব্যবহার করে থাকে অশ্লীল আইডি বা পেইজ। তারা যখন ঐসমস্ত পেইজে লাইক দেয়, তখন আপনার Friends দের মাঝে শো করে, আপনি ই ঐ পেইজে লাইক দিয়েছেন। এতে করে হতে পারে আপনার আপন জনের কাছে ও ছোট হয়ে যেতে পারেন, আবার আপনার আপন জনও আপনার নামে Report করতে পারে, এতে আপনি হারাতে ও পারেন আপনার প্রিয় আইডিটি। আসুন, আজ থেকে আমরা অটো লাইকের প্রোগ্রাম গুলো বাদ দেই।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ