Share with your friends
Call

অরিজিনাল Samsung স্মার্টফোন চেনার উপায়


প্রথমেই আপনি ডিস্প্লের দিকে খেয়াল করলে নকল samsung স্মার্টফোনে ডিস্প্লের চারদিকে একটি কালো বক্স আকৃতির খালি অংশ দেখবেন, কিন্তু আসল samsung স্মার্টফোনে তেমনটা নেই। এর সম্পূর্ণ অংশ জুড়েই পর্দা রয়েছে। এছাড়া নকল samsung স্মার্টফোনে আপনি ডিসপ্লের বাইরেও সাদা একটি মোটা করে অংশ দেখতে পাবেন যা আসল samsung স্মার্টফোনে অত্যন্ত পাতলা।

samsung



অরিজিনাল ভার্সন এ হোম বাটনটি স্ক্রিণ এর নিচে খুব কাছাকাছি থাকবে। কিন্তু নকল ভার্সন এ দেখবেন একটু নিচে আছে যা নরমালি বুঝা যাবেনা তবে খেয়াল করলেই পাবেন পার্থক্যটা দেখতে।

samsung


অরিজিনাল Samsung এর প্রিন্ট করা লোগো টি নখ বা কিছু দিয়ে স্ক্রেচ করলে মলিন বা উঠে যাবেনা, তবে নকল Samsung এর প্রিন্ট করা লোগো টি স্ক্রেচ করলে ঝাপসা হয়ে যাবে।

নকল Samsung এ আপনাকে প্যাকেটের সাথে একটি ফ্লিপ কভার ফ্রি দিবে আসল স্মার্টফোনে আপনাকে কোন ফ্লিপ কভার দিবেনা।
নকল Samsung এ আপনাকে সেটের সাথে দুটি ব্যটারি দিবে মানে একটা এক্সট্রা! বাড়তি কোন জিনিস আপনি আসল Samsung এর সাথে পাবেন না। অতএব, দুটি ব্যাটারি চার্জার সেটের সাথে দিলেই বুঝবেন ভেজাল আছে।
উপরের সব কিছুর পরও যদি বুঝতে না পারেন এটি আসল নাকি নকল তবে আপনি LCD টেস্ট করে নিতে পারেন সহজেই। মোবাইলটি হাতে নিয়ে *#0*# এই কোডটি চাপুন। তাহলে নিচের মতো আসবে-

 

samsung


যদি এটা নকল হয় তাহলে এটা আসবে না। তবে কিছু কিছু চাইনিজ সেটে এটাও আসে, কিন্তু আপনি সব বাটনে টাচ করে দেখলেই বুঝবেন কিছু কিছু কাজ করছেনা।
এর পরেও, যদি Samsung ফোন কিনতে গেলে কোন সন্দেহ থাকে, নিচের কোডগুলো দিয়ে চেক করে নিন আপনার ক্রয়কৃত ফোনটি আসল কি না।
*#1234# (View SW Version PDA, CSC, MODEM)
*#0*# (General Test Mode)
*#12580369# (SW & HW Info)
*#197328640# (Service Mode)
*#0228# (ADC Reading)
*#32489# (Ciphering Info)
*#232337# (Bluetooth Address)

*#232331# (Bluetooth Test Mode)

Talk Doctor Online in Bissoy App
Manik Raj

Call

Samsung ফোন কিনতে গেলে কোন সন্দেহ থাকে, তাহলে নিচের কোডগুলো দিয়ে চেক করে নিবেন আপনার ক্রয়কৃত ফোনটি আসল নাকি নকল *#1234# (View SW Version PDA, CSC, MODEM) *#0*# (General Test Mode) *#12580369# (SW & HW Info) *#197328640# (Service Mode) *#0228# (ADC Reading) *#32489# (Ciphering Info) *#232337# (Bluetooth Address) *#232331# (Bluetooth Test Mode আর গুগল অনুমোদন কৃতিক যত অরজিনাল এনড্রয়েড সেট আছে সেই গুলো আসল কিনা তা বুঝার একমাত্র উপায় হচ্ছে setting >about phone > version এ গিয়ে পরপর ৩-৪টা ক্লিক করা তখন একটা লাল রং পরিহিত ইমো এসে হাসি দিয়ে সেট আর ভার্সন দেখিয়ে বুঝিয়ে দিবে এটি অরজিনাল এনড্রয়েড ফোন

Talk Doctor Online in Bissoy App

Orginal Samsung চেনার উপায়. ১.*#0*# চাপলে এলসিডি টেষ্ট দেখা যাবে ২. *#0228# দিয়ে ব্যাটারির স্ট্যাটাস দেখা যাবে. ৩. *#1234# চাপলে ভার্সন এপি, সিপি ও সিএসসি সিরিয়াল নম্বর দেখা যাবে বি. দ্র. :নকল হলে এসব কোড কাজ করবে না.

Talk Doctor Online in Bissoy App

ভাই আসল সেট চেনার সবচেয়ে ভাল উপায় হল আপনার মোবাইল এর IMEI কোডটা সার্চ করে দেখা। আপনি যে মোবাইল টা কিনবেন সেটার ডায়াল প্যাড এ গিয়ে টাইপ করুন *#০৬#

তারপর আপনাকে আপনার মোবাইল এর IMEI Number টা দেখাবে। উক্ত নাম্বার টা এই http://www.imei.info/ ওয়েবসাইট এ গিয়ে লিখে সার্চ করুন। যদি আপনার মোবাইল টা আসল হয় তাহলে আপনি আপনার হাতে যে মোবাইল টা ধরে আছেন সেই মোবাইল এর যাবতীয় ইনফের্মশন চলে আসবে। আর যদি না আশে তাহলে বুঝবেন ফোন টা নকল।

Talk Doctor Online in Bissoy App