আমি আগামি ৭ মাস পর পিসি কিনব। আমার কাছে বর্তমানে একটা এন্ড্রয়েড মোবাইল আছে। আমি পিসি কিনে হ্যাকিং এর কাজ শুরু করতে চায়। আমার হ্যাকিং শিখার জন্য কি কি ধাপ শিখতে হবে? মোবাইল দিয়ে কিভাবে হ্যাকিং করব? আর আমি কিভাবে হ্যাকিং ট্রেনিং নিব? আমি কিভাবে হ্যাকার গ্রুপে যোগ হব?
শেয়ার করুন বন্ধুর সাথে
Call

আপনি যদি হ্যাকার হতে চান তাহলে আপনাকে প্রোগ্রামিং শিখতে হবে।।।যেকোন সফ্টার বানানো শিখতে হবে। পিএইচপির কাজ জানতে হবে। সার্ভার সম্পর্কে জানতে হবে।।। ইমেইল/ কলি/ বোম্বিং জানতে হবে।। ডিজাইন জানতে হবে।। এক কথায় অভিঙ্গ হতে হবে।।। আমিও প্রায় ১ বছর ধরে শিখছি।। মোটামুটি সফল হয়েছি।। আপনি নিজের নামে পরিচিত করাবেন না।। যেমন, হ্যাকিং জগতে আমার নাম feir red.

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
avir

Call

সাধারণত হ্যাকিং এর কোন কোর্স হয়না। হ্যাকার হতে হলে আপনাকে প্রথমত বিভিন্ন হ্যাকার ফোরামে আপ-টু-ডেট থাকতে হবে। তাদের কাছ থেকে বিভিন্ন বিষয় খুঁটিনাটি প্রথমে জেনে নিতে হবে। তারপর হ্যাকিং সংক্রান্ত বই ডাউনলোড করে সেগুলো বুঝে শুনে পড়তে হবে। হ্যাকিং এ দক্ষ হতে হলে আপনাকে প্রথমে পোগ্রামিং শিখতে হবে, বিভিন্ন ওয়েব সার্ভার, সফটওয়্যার সিকিউরিটি সম্পর্কে পড়াশুনা করতে হবে। স্ক্রিপ্টকিডি হতে চাইলেও বেসিক পোগ্রামিং এবং ভালো ইংরেজি জানতে হবে। এর জন্য ভালো কোনো হ্যাকার এর সাহায্য নিন তার কাছ থেকে বিষয় গুলো যেনে বুঝে নিন শুধু কম্পিউটার থাকলে যে হ্যকার হতে পারবেন তা নয় তার জন্য আপনার অনুশীলন, চর্চা সব ভালো ভাব করতে হবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

আমি খুব বেশি একটা জানি না। তবে আপনার প্রশ্নের উত্তর দেয়ার জন্য তা যতেষ্ট।


হেকিং বিশেষ কিছু না। যারা প্রোগ্রামিংয়ে পারদর্শী বা কম্পিউটারের প্রোগ্রাম রিলেটেড সমস্যার সমাধানে পারদর্শী হতে হবে। অর্থাৎ বিভিন্ন সমস্যার কারন ও তা সমাধানের জ্ঞান থাকতে হবে। কারন, হ্যকাররা প্রোগ্রামের মধ্যে ত্রুটি বের করে এবং ঐ ত্রুটি ব্যবহার করে সিস্টেম এক্সেস নিয়ে যেকোন ধরনের উদ্দেশ্য সাধন করে।


ঃঃওপারেটিং সিস্টেমনির্বাচনঃঃ

হ্যেকিং কমবেশি সব অপারেটিংসিস্টেম দিয়ে করা যায়। তবে কিছু বিশেষ সিস্টেম রয়েছে। যেমনঃ কালি লিনাক্স (এডভান্সড, অভিজ্ঞদেরজন্য), উবুন্টু, উবুন্টু মিন্ট (এই দুইটা বিগিনারদের জন্য, )। প্রাথমিকভাবে উবুন্টু বা মিন্ট ব্যবহার করা ভালো। এগুলোর ইউজার ইন্টারফেস সহজ হওয়ায় সহজে ব্যবহার করা যায়। কারন, লিনাএক্সে টারমিনাল ব্যবহার করে কাজ করতে হয়। উবুন্টুতে অব্যস্ত হয়ে গেলে  কালি লিনাক্স ব্যবহার শুরু করুন।


ঃঃসাধারন জ্ঞানঃঃ

হ্যেকারদের এই বিষয়ে প্রাথমিক জ্ঞান অত্যান্ত জরূরি।  নেটওয়ার্কিং , সিকোরিটি , এর প্রকারভেদ, সেই সাথে কিছু স্ক্রিপ্টিং ও প্রোগ্রামিং ভাষা জানতে হবে। 


ঃঃকি কি ভাষা প্রথমে শিখতে হবে?

  স্ক্রিপ্টিং ভাষা হিসেবে Python।

  প্রোগ্রামিং ভাষা হিসেবে C,  C++।

  মার্কাআপ ভাষা হিসেবে HTML। 


আর যা করতে হবে হ্যেকিং এর উপর বিভিন্ন টিউটোরিয়াল দেখতে পারেন এবং বই পরতে পারেন। সবচেয়ে ভালো হবে যদি অনলাইন থেকে বেসিকের উপরে কিছু কোর্স সম্পন্ন করতে পারলে। 


বিঃদ্রঃ "পাচ মিনিটে হ্যেক" ইত্যাদি টাইটেলে অনলাইনে অনেক জায়গায় অনেক পোস্ট, ভিডিও দেখতে পাবেন,। এসব একেবারে দেখবেন না। কারন টেক জগতে সর্টকাট বলতে কোন কিছু নেই।আপনাকে এইকথায় বিশ্বাসী হতে হবে।


কোন প্রয়োজনে আমাকে ইমেইল করতে পারেন এই টিকানায়ঃ [email protected]

হেল্প করতে পারলে খুশি হব।  

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ