শেয়ার করুন বন্ধুর সাথে

বয়সের দিক থেকে বিবেচনা করলে ২৫এর আগেই বিয়ে করা অতি উত্তম। কারন - ১. এটা সুন্নত। কারন রাসুল সা. ২৫ বছর বয়সেই প্রথম বিয়ে করেছিলেন। ২. বর্তমানে মানুষের গড় আয়ু কম, তাই যত আগে বিয়ে করতে পারেন ততই ভালো। ৩. আপনি যত তাড়াতাড়ি বিয়ে করবেন, ততই আপনার সন্তানদের জন্য ভালো। তবে সর্বক্ষেত্রে ক্যারিয়ার কে গুরুত্ব দিবেন!

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
avir

Call

মেয়েদের ১৬ বছর পর থেকেই বিয়ের বয়স হয়ে গেছে বলে ধারনা করা হয় ১৬ থেকে ২১ বছরের মধ্যে বিবাহ দেওয়া হয় ছেলেদের ক্ষেত্রে ২১ থেকে ২৫ বছর বয়স টাই সঠিক সময় বিবাহ করার ২৫এর আগেই বিয়ে করা অতি উত্তম আর দুজনের বয়সের ব্যবধান যত কম হবে ততই সংসার সুখের হবে, মিলমিশ টা বেশী থাকবে। বাংলদেশে ছেলে রা সাবোলম্বি হতে দেরী হয় বলে বিয়ে করা টাও দেরিতে হয়ে যায়।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

আমার মতে ২০ থেকে ২৫ বছরের মধ্যেই বিয়ে করা উত্তম।আর এমন মেয়েকে বিয়ে করা উচিৎ যে শান্ত,ভদ্র,এবং সহ্যশীল। এধরনের মেয়েকেই বিয়ে করা উত্তম বলে আমি মনে করি।কারন এ ধরনের মেয়ে কখনো আপনার মুখের উপর কথা বলবে না।সে আপনার সুখেই নিজেকে সুখী মনে করবে। আর নিজে স্বাবলম্বী না হয়ে বিয়ে করা মোটেই উচিৎ না।এতে করে যে ধরনের মেয়েই বিয়ে করেন না কেন সংসারে শান্তি পাবেন না।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
ARZU

Call

 

প্রশ্ন: কোন সময় বিয়ে করা উওম? বিয়ে করলে কোন ধরনের মেয়ে আমাকে জীবনে সবচেয়ে সুখে রাখতে পারবে?

উত্তরঃ প্রাপ্ত বয়স্ক হালাল আয় উপার্জন এবং দৈহিকভাবে সামর্থবান ব্যক্তির বিয়ে করা উত্তম। শুধু দৈহিক সামর্থ থাকলে চলবে না। হালাল আয় উপার্জনশীল ব্যক্তির বিয়ে করা উত্তম।

কেউ আপনাকে সুখে রাখতে পারবে না। সুখ হলো আপেক্ষিক বিষয়। সুখটা দুইজনে মিলে হতে হয়। যেমন স্বামী যদি চরিত্রহীন হয় স্ত্রী যদি পরহেজগার হয় তাহলে কি হবে? কেউ সুদের ব্যবসা করে টাকা উপার্জন করে সুখি হয়। কেউ সৎপথে অল্পতে সুখী হয়। আপনি কোন ধরণের সুখ চান তার উপর ভিত্তি করে বিয়ে করুন। সর্বাবস্থায়ই কম চাহিদা সম্পন্ন মানুষ সুখী হয়। আর যাদের লজ্জা সরম কম তারা সুখী হতে পারে। ভোগে সুখ না ত্যাগে সুখ সেটা বুঝে যাকে জীবন সঙ্গী করবেন সে আপনার মনের মতো হলে ‍সুখী হবেন। সুন্দুরী স্ত্রী হলেই আপনাকে সুখী করতে পারবে না। সুখী হওয়ার তিনটি স্তর আছে।

ক. দাম্পত্য জীবনে সুখী।

খ. সন্তান পরিবার নিয়ে সুখী।

গ. বৃদ্ধ জীবনে সুখী।

- দাম্পত্য জীবনে / সারা জীবনে স্বার্থপরতা সুখকে বিনষ্ট করতে পারে।

- পরিবারের প্রতি দায়িত্ববোধ নিয়ে সুখ নষ্ট হতে পারে।

- বৃদ্ধ বয়সে সেবার অভাবে সুখ বিনষ্ট হতে পারে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ