আমি খুব চিকন। আমার শরীরের হার গুলো দেখা যায় এখন আমি কি করলে আমার সাস্থ ভাল করতে পারবো ? আমি ভাত জাতীয় খাবার বেশি খেতে পাড়ি না। অল্প একটু খেলেই আমার পেট ভরে যায় ফলে আমি আর খেতে পাড়ি না। আমি ভাত পরিমানে খুবি কম খাই। কিন্তু অন্ন সব খাবার খেতে পাড়ি। ফল পচুর খাই। এখন আমি আমার সাস্থ ভাল করতে চাঁই। আমি কোন রকম নেশার মধ্যেও নেই। :)
শেয়ার করুন বন্ধুর সাথে

পুষ্টিকর খাবার বেশি খাবেন, দুধ, ডিম খাবেন, অল্প অল্প করে দিনে অনেকবার খাবেন, ডাক্তারের পরামর্শ নিয়ে যেকোন একটি ভিটামিন ঔষুধ সেবন করুন এবং নিয়মিত ব্যায়াম করুন

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

সাস্থ্য ভালো করতে এই পন্থা অবলম্বন করতে পারেন। কলা দিয়ে বানানো মিল্ক শেক, সকালের নাশতায় ব্রেডে মাখনের বদলে পিনাট বাটার, ভাতের সাথে ঘন ডাল, গরু মাংস খেলে রগের টুকরা খেতে হবে, সিদ্ধ ডিম খেতে হবে প্রতিদিন ২টা করে। বাজারে স্বাস্থ্য বাড়ানোর জন্য কিছু পাউডার ড্রিংক্স পাওয়া যায়। সেগুলো যদি খান তবে ডাক্তারের পরামর্শ নিয়ে খাবেন। তবে যাই খান না কেন, ব্যায়াম নিয়মিত করবেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Manik Raj

Call

নিয়মিত ব্যায়াম শুরু করুন: আমাদের সবার ধারণা ব্যায়াম শুধু ওজন কমানোর জন্যই কাজ করে। কিন্তু এটি ঠিক নয়। ব্যায়াম করলে শরীর একটিভ হয় এবং পুষ্টি উপাদানগুলো ঠিক মতো কাজে লাগে। ঠিক সময়ে ক্ষুধা লাগে, এবং তখন খাদ্য গ্রহণের রুচিও বৃদ্ধি পায়। প্রতিদিন হালকা কিছু ব্যায়ামই এর জন্য যথেষ্ট। পর্যাপ্ত ঘুমান ও দুশ্চিন্তা মুক্ত থাকুন: আপনার খাদ্যাভ্যাস আর শরীর চর্চার পাশাপাশি যেই জিনিসটা লাগবে তা হলো পর্যাপ্ত ঘুম এবং দুশ্চিন্তা মুক্ত থাকা। দৈনিক ৮-৯ ঘণ্টা ঘুম এবং অন্যান্য বিষয়গুলো মেনে চললে আশা করা যায় আপনার ওজন বাড়ানোর লক্ষ্য পূরণ হবেই। ব্রেনের উপর কোনো চাপ নেবেন না। প্রচুর শাক সবজি ও ফল খান: ভাবছেন এগুলো তো ওজন কমাবার জন্য খাওয়া হয়, তাই না? ওজন বাড়াতেও কিন্তু আপনাকে সাহায্য করবে এই ফল আর সবজি। এমন অনেক ফল আর সবজি আছে যারা কিনা উচ্চ ক্যালোরি যুক্ত। যেমন- আম, কাঁঠাল, লিচু, কলা, পাকা পেঁপে, মিষ্টি কুমড়া, মিষ্টি আলু, কাঁচা কলা ইত্যাদি। ফল ও সবজি খেলে স্বাস্থ্য জম্ন ভালো থাকবে, তেমনি ওজনও বাড়বে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ