শেয়ার করুন বন্ধুর সাথে
mpratanhili

Call
 টি-টুয়েন্টি ক্রিকেট মানে চার ছক্কার ছড়াছড়ি। এখানে পেশীর জোরের পাশাপাশি প্রয়োজন ব্যাট চালানোর দক্ষতা। এসব বিবেচনায় ক্রিকেট মাঠে দৈত্য নামে পরিচিত ক্রিস গেইল। নিঃসন্দেহে তিনি প্রতিপক্ষের সকল বোলারদের জন্য একটি ভয়ংকর নাম। আন্তর্জাতিক ক্রিকেটে ১৯৯৯ সালে ওয়েস্ট ইন্ডিজের জার্সি গায়ে ভারতের বিপক্ষে প্রথম তার মাঠে আগমন। তার এক বছর পরেই ২০০০ সালে টেস্ট ক্রিকেটে তার অভিষেক। সেখানে প্রতিপক্ষ ছিল জিম্বাবুয়ে। তার জীবনের প্রথম টেস্টেই তিনি চমকের সৃষ্টি করেন। জিম্বাবুয়ের বিপক্ষে ১৭৫ রান সংগ্রহ করেন তিনি।
বাংলাদেশ প্রিমিয়ার লীগ বিপিএলে তাকে ২৮ মিলিয়ন ডলারে কিনে নেয় মাহমুদুল্লাহ রিয়াদের নেতৃত্বাধীন বরিশাল বুলস। বাংলাদেশে পৌঁছেই সাংবাদিকদের জানিয়েছেন সেঞ্চুরি করবেন বলে। কিন্তু, সিলেটের বোলিং নৈপুণ্যে সে কথা রাখতে পারলেন না। মাত্র ৮ রানেই প্যাভিলিয়নে ফিরে গেলেন এ ব্যাটিং দানব।
ক্রিকেট খেলার তিনটি ফরম্যাটে তার সেঞ্চুরি রয়েছে। টি-টোয়েন্টিতে সর্বপ্রথম তিনি সেঞ্চুরি করেছিলেন। ওয়েস্ট ইন্ডিজের তারকাদের মধ্যে ৭০০০ এর বেশি রান নিয়ে স্কোর বোর্ডে তিনি সবার উপরে অবস্থান করছে। তার ওয়ানডে ক্যারিয়ারে ১৫০ এর বেশি উইকেট নিয়েছেন তিনি।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ