Ami Spoken English Shikhte Chai Ekhon Amar koroniyo Ki?
শেয়ার করুন বন্ধুর সাথে
Call

আপনি অনলাইনে বিবিসি জানালাতো রেজিস্ট্রেশন করে সেখান থেকে বাংলায় ইংরেজি স্পোকেন শিখতে পারবেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

ইংরেজি শব্দ বেশি করে মুখস্থ করুন,অর্থ সহ,গ্রামাটিক্যাল নিয়ম আয়ত্ত করুন,।।saifurs এর ৬মাস মেয়াদি একটি কোর্স করতে পারেন

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
SohagRaha

Call

আপনি যেকোন একটা ইংরেজী স্পোকেন কোর্সে ভর্তি হয়ে যান যেনন S@aifur's সাইফুরস ন্যাচারাল স্পোকেন কোর্স সাইফুর’স –এর অনেক কোর্সের মাঝে এই কোর্সটি যা করবে তা হল, কোর্সটির স্ট্রাকচারাল ফর্মুলা (Structural Formula) যে কোন শিক্ষার্থীর ইংরেজী ব্যকরণ ভিত্তি (Grammatical Base) তৈরী করবে। যারা ইংরেজী জানেন, কিন্তু গ্রামাটিচাল ভুল হওয়ার ভয়ে তা সকলের সামনে ব্যবহার করতে ভয় পান, তাদের জন্য অনেক উপকারী একটি কোর্স এটি। কোর্সটিতে যা আছেঃ ১। প্রেজেন্টেশন (Presentation) - যে কোন পরিবেশে নিজেকে English-এ উপস্থাপন করতে পারবেন। ২। চাকরির ইন্টারভিউ (Job Interview) - চাকরির ভাইভায় নিজেকে উপযুক্ত প্রমাণ করতে পারবেন। ৩। পেয়ার ডিসকাশন (Pair Discussion) - Pair discussion-এর মাধ্যমে আপনার ইংরেজী ফ্লুয়েন্সি (Fluency) বৃদ্ধি হবে। ৪। ফ্রি স্পিচ (Free speech) - যে কোন বিষয়ের উপর খোলামেলা আলোচনা করতে পারবেন। ৫। সিচুয়েশনাল কনভারসেশন (Situational conversation) - বিভিন্ন পরিস্থিতিতে কিভাবে English-এ কথা বলতে হয় তা শিখতে পারবেন। ৬। আধুনিক ও প্রয়োজনীয় শব্দ (Modern & necessary words) - আধুনিক এবং প্রয়োজনীয় শব্দসমূহ শেখার ও সেগুলোর ব্যবহারবিধি জানার সুযোগ থাকবে। ৭। ডায়লগ প্রাকটিস (Dialogue Practice) ৮। ইংরেজীতে শিষ্টাচার (English Etiquette) ৯। টেলিফোনে আচরণবিধি (Telephoning manners) - টেলিফোনে কিভাবে কথা বলতে হয় তা জানা যাবে। ১০। এছাড়াও আছে অনেক যুগোপযোগি বিষয় যা আপনাকে গড়ে তুলবে একজন সফল ব্যক্তিত্ব হিসেবে। কোর্সের খরচঃ সময়কাল (মাস) 2 মাস প্রতি সপ্তাহে ক্লাস সংখ্যা ৩ টি সম্পূর্ণ কোর্সের সময়কাল ৩০ ঘন্টা কোর্স ফি ৳ ৪৫০০ যাদের জন্য এই কোর্সটিঃ ১। শিক্ষাগত যোগ্যতা কম হওয়া সত্ত্বেও ইংরেজীতে কথা বলার প্রয়োজনীয়তা বোধ করেন যারা। ২। চাকরী ক্ষেত্রে নিজেকে যোগ্যতম প্রার্থী হিসেবে প্রতিষ্ঠিত করতে চান যারা। ৩। যারা IELTS/TOEFL-এ ভাল স্কোর পেতে চান। ৪। শিক্ষাক্রমের ইংরেজী (Academic English) -তে ভাল করতে চান যারা। ৫। যারা চাকরি করছেন, কিন্তু সবল ইংরেজী (English Proficiency) -এর অভাবে Promotion বন্ধ হয়ে আছে। ৬। যারা মাল্টিন্যাশনাল কোম্পানীতে চাকরি করছেন কিন্তু বিদেশীদের সাথে মতামত বিনিময় করতে পারছেন না বা করতে চাইলেও নানাবিধ সমস্যায় পরেন। ৭। চাকরির ইন্টারভিউ দিতে যারা ভয় পাচ্ছেন। ৮। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা যারা বিভিন্ন সময় প্রেজেন্টেশন দিতে অসুবিধা বোধ করেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

আপনি বেশি বেশি করে করে ইংরেজী বই, ইংরেজী পত্রিকা, বিভিন্ন ইংরেজী উপন্যাস,টিভি চ্যানেলের বিভিন্ন ইংরেজী অনুষ্ঠান যেমন ইংরেজী বিতর্ক দেখুন এবং পরুন।বিশেষ করে ইংরেজী শব্দার্থ পরবেন এবং মানে টা মনে রাখার চেষ্টা করবেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ