আমি মজার কিছু ম্যাজীক শিখতে চাই।যে ম্যাজীক গুলো দেখাতে প্রয়জনিয় জিনিস সাধারনত হাতের কাছে পাওয়া যায় সেগুলো।
শেয়ার করুন বন্ধুর সাথে
Call

যদি একটি বেলুন ফুলিয়ে জ্বলন্ত আগুণের শিখার উপর ধরা যায় তাহলে কি ঘটবে? অবশ্যই বেলুনটি ফেটে যাবে। কিন্তু যদি এমনহত যে বেলুন ফুলিয়ে জ্বলন্ত আগুণের শিখার উপরে ধরলেও বেলুনটি ফাটতো না তাহলে কেমন হত?? আর এটা কি সম্ভব!! হ্যাঁ অবশ্যই সম্ভব। চলুন দেখি কি ভাবে এটি সম্ভব। এটা করতে যা যা লাগবেঃ একটি বেলুন। একটি মোমবাতি। কিছু পরিমান পানি। এটা করতে যা যা করতে হবেঃ প্রথমে মোমবাতিটি জ্বালান। । এরপর বেলুনটিতে সামান্য পরিমান পানি দারা ভর্তি করুন । এরপর বেলুনটি ফুলিয়ে পানি বরাবর মোমবাতিটির জ্বলন্ত শিখার উপর রেখে তাপ দিন। এখন দেখুনতো বেলুনটি ফাটে কিনা ! কি দেখলেন। হ্যাঁ এখন কিন্তু বেলুনটি আর ফাটবে না।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

তোমরা যারা গণিত ভালোবাসো না, তাদের তো গণিতের কথা শুনলেই চোখের সামনে কতগুলো আজগুবী সংখ্যা আর চিহ্ন ভেসে ওঠে। কারও আবার মনে পড়ে যায় অংকের রাগী টিচারটির মুখ। তবে, তোমরা কি জানো, গণিতের চাইতে মজার বিষয় যে পৃথিবীতে আর কিছুই নেই? ভাবছো আমি তোমাকে ভুলাচ্ছি? ঠিক আছে, চলো তাহলে আজ আমরা শিখে ফেলি গণিতের একটি মজার ম্যাজিক। এরপর আমার কথা তোমাদের বিশ্বাস হবেই হবে। যে ম্যাজিকটি শিখব সেই ম্যাজিকটির নাম, ‘জাদুর খাম’। এই ম্যাজিকটিতে তুমি তোমার বন্ধুকে বলবে চারটি সংখ্যা লিখে এর যোগফল তোমাকে জানাতে। সে এটা জানানোর পরে তুমি আগে থেকে লিখে রাখা একটা মুখবন্ধ খাম তুলে দিবে তার হাতে। জাদুটি হল, তোমার বন্ধু দেখবে তোমার আগেই লিখে রাখা মুখবন্ধ খামে সেই সংখ্যাটাই লেখা আছে যেটি সে তোমাকে বলেছিল। ব্যাপারটা কিন্তু খুবই মজার হবে, তাই না? বন্ধুদের তাক লাগিয়ে দিতে এই জাদু শিখতে চাও? তাহলে আসো শুরু করা যাক! যা যা লাগবে ১। এক টুকরো সাদা কাগজ ২। কলম ৩। খাম ৪। আঠা জাদুর রহস্যভেদ এসো জেনে নেই কী করে এই মজার জাদুটি দেখাতে হবে। জাদু শুরুর আগে আমাদের কিছু কাজ করতে হবে,  গণিতের জাদু শুরু হবার আগেই তুমি একটি সাদা কাগজ নেবে। এই কাগজে বর্তমানে যে সাল চলছে, তার ২ গুণ লিখবে। যেমন, এখন যদি ২০১১ সাল হয়, তবে তুমি কাগজে লিখবে (২০১২X২)= ৪০২২। ২০২০ সাল হলে ৪০৪০, ২০১০ সাল হলে ৪০২০ ইত্যাদি।  এবার কাগজটি ভাঁজ করে খামের মধ্যে ঢুকিয়ে দাও। খামের মুখ আঠা দিয়ে বন্ধ করে দাও। জাদু দেখানোর সময় যা করতে হবে--  তোমার বন্ধুকে কাগজে তার জন্মসাল লিখতে বলো।  এবার তাকে তার জীবনের একটি বিশেষ ঘটনার সালটি লিখতে বলো। যেমন, যেই সালে সে প্রথম স্কুলে ভর্তি হয়েছিলো, অথবা যেই সালে সে প্রথম চিড়িয়াখানায় গিয়েছিলো।  এবার তোমার বন্ধুকে তার বয়স লিখতে বলো। (এ বছর তার বয়স কত হবে তা লিখবে।)  সেই বিশেষ ঘটনার পর কত বছর পার হয়েছে সেই সংখ্যাটি এবার তাকে ঝটপট লিখে ফেলতে বলো।  সবশেষে তাকে এই চারটি সংখ্যা যোগ করে যোগফলটি লিখতে বলো।  এবার জাদুকরের জাদু দেখাবার পালা। চোখ বন্ধ করে মন্ত্র পড়ে তুমি খামটি তুলে নেবে। খাম খুলে ভেতরের কাগজটি সবাইকে দেখিয়ে দাও। উদাহরণ দিয়ে বিষয়টি আরও পরিষ্কার করে দিচ্ছি-- এখন ২০১৫ সাল। তুমি এই সংখ্যাকে ২ দিয়ে গুণ করে খামের ভিতরের কাগজটিতে ৪০৩০ লিখবে। ইরার জন্ম ২০০১ সালে। ওর বয়স এবার ১৪ হবে। ২০০৬ এ সে প্রথম স্কুলে যায়। ২০১৫ সালে তার প্রথম স্কুলে যাবার দিনটির ৯ বছর পূর্ণ হবে। ২০০১+১৪+২০০৬+৯ = ৪০৩০ সতর্কতা  সংখ্যা লেখার সময় ভুল করা যাবে না। যেমন, প্রথম স্কুলে যাবার দিনটি যদি ৬ বছর আগে হয়, এবং তোমার বন্ধু যদি ৫ লিখে, তাহলে জাদুটি কাজ করবে না।  প্রতিটা সংখ্যা অবশ্যই পূর্ণসংখ্যা হতে হবে। বর্তমান সালে যত বয়স হবে তাই লিখতে হবে। ধরো, ইরার জন্ম ২০০১ সালের ডিসেম্বর মাসে। এখন ফেব্রুয়ারী মাস। সে হিসেবে তার বর্তমান বয়স তেরো বছর দুই মাস। কিন্তু কাগজে ১৪ বছরই লিখতে হবে, কারণ ২০১৫ সালেই তার বয়স ১৪ হবে। অথবা ইরার জন্ম ২০০১ সালের ফেব্রুয়ারীতে। ডিসেম্বর মাসে এই ম্যাজিক দেখাতে গেলে তার বয়স ১৪ বছর ১০ মাস, কিন্তু লিখতে হবে ১৪ বছর। কারণ ২০১৫তে তার ১৫ হবে না।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

পানিভর্তি একটি গ্লাসের মুখে একটি শক্ত কাগজ কিছুক্ষণ চেপে ধরে রাখুন।এবার গ্লাসটাকে উপুড় করে দেখুন তো কি হয়! কি দেখলেন? দেখবেন কাগজটি গ্লাসের মুখে আটকে থাকবে আর পানিও পড়বেনা।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ