আমারআগে চুলধরে টানলেও চুল পড়তো না । কিন্তুএখন একটু হালকা টানলে আমার চুল উঠে আসেতাই কি ব্যবহার করলেচুল পড়বে না এবং গজাবে?
শেয়ার করুন বন্ধুর সাথে
Call

চুল নিয়মিত পরিষ্কার করবেন, ২,থেকে ৩ দিন পর শাম্পু করবেন সব সময়ে করলে চুলের গোড়া নরম হয়ে যায় এ্যালোভেরার রস দিতে পারেন, ডিম দিয়েও চুলের কিছুটা পুষ্টির চাহিদা মিটে। ভিটামিন E-cafe ৫০০mg দিনে একবার করে খেতে পারেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Manik Raj

Call

ক্যাস্টর অয়েল চুল পড়া সমস্যার সমাধানের জন্য যে সমাধানটি সবচাইতে বেশী কার্যকর তা হচ্ছে ক্যাস্টর অয়েল। বিভিন্ন উপায়ে এই ক্যাস্টর অয়েল চুলের যত্নে ব্যবহার করতে পারলে চুল পড়ার সমস্যা একেবারেই নিরাময় করতে পারবেন। শুধু তাই নয় নতুন করে চুল গজাতেও সাহায্য করবে ক্যাস্টর অয়েল। আর সেই সাথে চুল ও মাথার ত্বকের নানা সমস্যা থেকেও মুক্তি পাবেন চিরকালের জন্য। জেনে নিন ব্যবহারবিধি – শুধুমাত্র ক্যাস্টর অয়েল হাতে তালুতে নিয়ে চুলের গোঁড়ায়, মাথার ত্বক থেকে চুলের ডগা পর্যন্ত ভালো করে ম্যাসেজ করার অভ্যাস অনেকটা পরিবর্তন আনতে সক্ষম। – তবে লক্ষ্য রাখবেন অতিরিক্ত তেল ব্যবহার যাতে না করা হয়। কারণ ক্যাস্টর অয়েল অন্যান্য তেলের তুলনায় অনেক বেশী ঘন থাকে যা ধুয়ে ফেলতে কষ্ট হবে। – সব চাইতে ভালো ফলাফল পাবেন যদি পুরোরাত ক্যাস্টর অয়েল চুলে রেখে সকালে ধুয়ে ফেলতে পারলে। কিন্তু যদি হাতে সময় না থাকে তাহলে ১৫-২০ মিনিট চুলে লাগিয়ে রাখুন ক্যাস্টর অয়েল। – কুসুম গরম পানি দিয়ে প্রথমে চুল ধুয়ে নিন ভালো করে। লক্ষ্য রাখবেন যেন পানি বেশী গরম না হয়ে যায়। ২ ভাগ সাধারণ পানির সাথে ১ ভাগ গরম পানি মিশিয়ে নিন সঠিক তাপমাত্রার জন্য। তারপর শ্যাম্পু করে চুল ধুয়ে ফেলুন। – আপনি শুধু ক্যাস্টর অয়েল ব্যবহার করতে না চাইলে এতে অন্যান্য তেল যেমন অলিভ অয়েল, আমন্ড অয়েল, ভিটামিন ই ক্যাপস্যুল ইত্যাদি মিশিয়ে নিতে পারেন। এতেও বেশ ভালো ফলাফল পাবেন। – প্রতিদিন ব্যবহার করতে পারলে খুবই ভালো ফলাফল পাবেন। কিন্তু যদি হাতে সময় না থাকে তাহলে সপ্তাহে ৩-৪ দিন ব্যবহারের চেষ্টা করুন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

চুল পড়ে সাধারণত বংশগত কারণে । অনেকের আবার এমনি চুল পরে । পেটে গ্যাস হলে চুল পরতে পারে । ভিটামিন ই এর অভাবেও চুল পরে । তাই আপনি ই ক্যাপ ২০০ এমজি সকালে ও ২০০ এমজি রাতে খাওয়ার পর খাবেন । আর প্রচুর পানি পান করবেন । পেট পরিষ্কার রাখবেন । জাংক ফুড খাবেন না । ডেন্ছেল স্যাম্পু ব্যবহার করবেন এবং প্রতিদিন মাথা ২ থেকে ৩ বার ম্যাসাজ করবেন, এতে রক্ত চলাচল বৃদ্ধি পাবে । চুলও পড়বে না । ধন্যবাদ ।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ