অামার এই ফোনটি ২০১৮ সালের ১৩ এ নভেম্বর এ কেনা,১ম ৭ মাস অরজিনাল চার্জার দিয়ে অনেক দ্রুত চার্জ হত কিন্তু এখন ওই অাসল চার্জার দিয়েও অনেক দেরিতে চার্জ হয়।কিন্তু অামি বুঝতে পারি না যে সমস্যাটা ফোনের নাকি চার্জারের কারন ওই একই চার্জার দিয়ে অন্য ফোন এ স্বাভাবিক চার্জ হয়,অাবার অন্য চার্জার দিয়েও অামার ফোনে স্বাভাবিক গতিতে চার্জ হয়।কিন্তু ইদানিং অাবার অারেকটা সমস্যা হইছে অার সেটা হল অন্য চার্জার দিয়ে এই ফোনে চার্জার কানেকশন ই পাচ্ছে না,কিন্তু অাসল চার্জার দিয়ে কানেকশন পেলেও অনেক দেরিতে চার্জ হচ্ছে।
Share with your friends

যেহেতু চার্জার টেস্ট করার পরেও সমাধান পাননি তাই একবার ব্যাটারিও টেস্ট করে দেখতে পারেন। অনেক সময় ব্যাটারির সমস্যার কারণে বা ব্যাটারি ডাউন হয়ে যাওয়ার কারণে এই রকম সমস্যা হয়ে থাকে।  অটোচার্জার দিয়ে ব্যাটারি কিছুক্ষণ চার্জ দিয়ে দেখতে পারেন। তারপর আবার চার্জার দিয়ে চার্জ দিন।

Talk Doctor Online in Bissoy App
GoodBoyPro

Call
আপনি ফোনের ব্যাটারির সমস্যা হতে পারে। ব্যাটারি ড্যামেজ হয়ে গেলে battery এর charging quality কমে যায়। আশেপাশের কোন Samsung Customer Care থেকে আপনার Phone model ও variant এর battery কিনে চেক করুন। এছাড়া আপনার ফোনের charging port এর সমস্যা হতে পারে। আপনি নিচের কিছু tips ফলো করতে পারেন। যেমনঃ
  • চার্জ দেবার সময় ব্যাটারি সেভিং মুড অন করে চার্জ দিবেন।
  • ফোন চার্জ করার সময় ফ্লাইং মুড এক্টিভেট করে দিন। ফলে কলিং, ইন্টারনেট ও জিপিএস সহ সবই বন্ধ থাকবে।
  • যেখানে ফোন চার্জ করছেন সে জায়গাটি বেশি গরম বা ঠান্ডা থাকলে চার্জ হতে বেশি সময় লাগবে। অতিরিক্ত গরমে চার্জ দিলে ফোনের তাপমাত্রা বৃদ্ধি পায় ফলে চার্জ হতে বেশি সময় লাগে।
  • ফোন যদি অফ করে চার্জ দেন তাহলেও দ্রুত চার্জ হবে।
ফোন ৪০℅+ চার্জ করবেন। অনেকের মধ্যে ৬০%+ চার্জ হলে disconnect করে নেয় তারপর চার্জ কমে গেলে আবার কানেক্ট করে। এরকম না করে রেগুলার চার্জ করুন।
Talk Doctor Online in Bissoy App