আমার সবসময় ইন্টারেস্টিং কিছু করতে ইচ্ছে করে, যেমন মোবাইল ব্যবহার, গেম খেলা, খেলাধুলা করা ইত্যাদি। কিন্তু পড়ালেখায় কোন ইন্টারেস্ট পাই না। যার কারনে ভার্সিটিতে এক বছর লস হয়ে গেছে। তবুও লেখাপড়ায় মন বসতেছে না। কি করবো?
শেয়ার করুন বন্ধুর সাথে
Call

পড়ার সময় জাগতিক সকল চিন্তা-ভাবনা পরিহার করে সম্পূর্ণ বইয়ের পৃষ্ঠায় মনোনিবেশ করুন।এটা ভাববেন আপনাকে কেন পড়তে হবে?কাদের জন্য পড়তে হবে? আপনি আপনার উত্তর পেয়ে যাবেন। পড়ার সময় আপনার বাবা-মা'র মুখটা একবার চোখের সামনে কল্পনা করুন। একবার ভাবুন আপনাকে মানুষ হিসেবে গড়ে তোলার জন্য তারা কতটুকু পরিশ্রম করেছে বা করছে।তাই অন্তত তাদের জন্য হলেও আপনাকে পড়তে হবে। এসব কথাগুলো একবার চিন্তা করলেই আপনি আপনার পড়াতে সম্পূর্ণ মনোনিবেশ করতে পারবেন।(বাস্তব অভিজ্ঞতা অনুযায়ী)

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

আপনি নিজেকে একটু বুঝবার চেষ্টা করুন৷ দেখুন সামান্য একটা জীবন এই জীবনে আপনি যদি লেখাপড়া করে নিজেকে স্মরণীয় করতে চান তবে আপনাকে অবশ্যই নিয়ম মেনে সকল কাজ করতে হবে। একটি রুটিন করুন আপনি কখন পড়বেন আর কখন বিনেদমূলক কাজ করবেন। আপনার রুটিন অনুযায়ী কাজ করলে অবশ্যই ফলাফল পাবেন৷ সন্ধ্যা ৬:০০ থেকে রাত ৯ টা অথবা ১০ টা পর্যন্ত পড়াশোনা করুন। আপনি একটু চিন্তা করুন আপনি যদি ভালো করে লেখাপড়া করতে পারেন তবে অদূর ভবিষ্যতে আপনার জন্য কি লুকিয়ে আছে। আপনি পড়ার সময় পড়ুন খেলার সময় খেলুন আড্ডা দেবার সময় আড্ডা দিন। সব কিছু রুটি মোতাবেক করুন। আশাকরি সব ঠিক হয়ে যাবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

আপনি যখন পড়তে বসবেন তখন শুধুমাত্র পড়ালেখা নিয়েই চিন্তা করবেন।আর আপনি দৃঢ় প্রতিজ্ঞা নিন যে আপনাকে কিছু একটা হতেই হবে।আর আপনার মা বাবারও তো একটা স্বপ্ন আছে।ওনাদের কথা ভেবে পড়বেন।তারা আপনার জন্য ছোটবেলা থেকে কষ্ট করে এসেছে,তাদেরও তো আপনাকে নিয়ে স্বপ্ন আছে। আপনি ইউটিউবে বিভিন্ন ধরনের মোটিবেশনাল ভিডিও দেখতে পারেন।আর একটাই কথা আপনার মনে রাখতে হবে যে আপনার জীবনে উন্নতি করতেই হবে।একটা ভালো ক্যারিয়ার গঠনের জন্য অবশ্যই পড়ালেখা জরুরি।  

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ