যদি সম্ভব হয় তাহলে কীভাবে রুট করতে হয় তা বলবেন !!!!!
শেয়ার করুন বন্ধুর সাথে
Imranmir

Call

একজন অ্যান্ড্রয়েড মোবাইল ব্যবহাররী হিসেবে আপনার জানা দরকার যে, অ্যান্ড্রয়েড হল ওপেন সোর্স অপারেটিং সিস্টেম। তাই আপনি মনের মত করে যেই রকম খুশি আপনার অ্যান্ড্রয়েড মোবাইল কাস্টমাইজড করতে পারবেন। আর আপনার মোবাইল যদি রুট হয় তাহলে এই কাজটি করা সহজ হবে। লোকজন বিভিন্ন কারনে তাদের মোবাইল রুট করে থাকে। আপনি যদি আপনার মোবাইল রুট করেন তাহলে আপনি অ্যান্ড্রয়েড প্রশাসক হিসেবে কাজ করতে পারবেন। অ্যান্ড্রয়েড রুট এমন এক জিনিস যার মাধ্যমে আপনার অ্যান্ড্রয়েড ডিভাইস সম্পূর্ণ আপনার কন্ট্রোলে থাকবে। 

      

রুট শুধু ব্যাটারি লাইফ এবং ফোনের পারফরম্যান্স বৃদ্ধি করেনা, আপনি আন-অফিশিয়াল ভাবে আপনার অ্যান্ড্রয়েড ভার্শন আপডেট দিতে পারবেন। রুট করার অনেক সুবিধা রয়েছে যেমন,


#১ আপনি ব্যাটারি লাইফ এবং অ্যান্ড্রয়েড মোবাইলের পারফরম্যান্স বৃদ্ধি করতে পারবে।


#২ কাস্টম রম ও কাস্টম কার্নাল ব্যবহার করতে পারবেন।


#৩ মোবাইলের স্পিড বাড়াতে পারবেন।


#৪ আগে থেকে ইন্সটল করা সিস্টেম অ্যাপ রিমুভ করতে পারবেন।


#৫ Bloatware অ্যাপ যেমন গুগল ক্রোম, ফেসবুক, ইত্যাদি রিমুভ করতে পারবে যা আপনার মোবাইলের ব্যাটারি এবং র‍্যাম নস্ট করছে। 


#৬ ভিডিও স্ট্রিমিং স্পিড, ওয়াইফাই স্পিড, বাড়ানো সহ আরো অনেক টুইক ব্যবহার করতে পারবেন। 

 

এই রকম আরো অনেক কিছু রয়েছে যা আপনি ফোন রুট করার পর করতে পারবেন।      


আরো জানতে পারেন এখান থেকে

রুট করার সুবিধা, কিভাবে এক ক্লিকে রুট করবেন।              

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

ফোনে রুট করলে ফোনের কোনো সমস্যা দূর হয় না। উলটো রুট করতে কোনো সমস্যা হলে ফোন ব্রিক করে। প্রয়োজন ছাড়া রুট না করা ই ভালো। রুট করলে অনেক সমস্যার সৃষ্টি হতে পারে। 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

Mobile phone মূলত Root করা হয় phone এর ওপর পূর্ণ নিয়ন্ত্রণ পাওয়ার জন্য। আপনি Mobile phone root করলে আপনার phone কে যেভাবে ইচ্ছা সেভাবে সাজাতে পারবেন । চাইলে operating system বদলাতে পারবেন । আবার phone এর system file গুলো change করতে পারবেন । যা সাধারণভাবে খুব কঠিন । তবে rooting ফলে phone এর নিরাপত্তা ব্যবস্থা দুর্বল হয়ে যায়। ফলে সহজেই virus,malware,Spyware ইত্যাদিতে আক্রান্ত হতে পারে । তাই ICT সম্পর্কে ভালো জ্ঞান না থাকলে phone root না করাই ভালো । যদি root করতে তবে এক ধরনের ANDROID DEBUG BRIDGE (ADB) জাতীয় application download করতে হবে । অথবা বাংলাদেশে এমন অনেক অভিজ্ঞ ব্যক্তি রয়েছে যারা 500 টাকার বিনিময়ে android phone root করে দেয়।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ