আমাদের ধুনট কলেজে অনার্স বিষয় গুলো হলো ইসলামের ইতিহাস,সমাজবিজ্ঞান,রাষ্টবিজ্ঞান,ব্যবস্থাপনা এই চারটি অনার্স আছে। আমার প্রশ্ন হলো এই চার সাবজেক্ট কি চয়েজ দিয়ে ১ টা সাবজেক্ট আসবে।আমাকে বিস্তারিত বলবেন।কোন সাবজেক্টের চাহিদা বেশি।
শেয়ার করুন বন্ধুর সাথে
Call

আপনি ইতিহাস ফাস্ট চয়েজ দিবেন এবং ইতিহাসে অনার্স কমপ্লিট করবেন। আপনাদের কলেজের বাকী সাবজেক্ট গুলো থেকে ইতিহাসের মোটামোটি ভালো মূল্য আছে তাই আপনি ইতিহাস নিয়ে পড়তে পারেন। আশাকরি আপনি ভালো করে পড়াশোনা করলে আপনি হয়ত BCS এ টিকে যেতে পারেন। তাই ইতিহাস নিয়ে পড়ুন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

জ্বি অনার্সের জন্য সাবজেক্ট চয়েজ দিতে হয়।আপনি যে সাবজেক্ট চয়েজের ক্রম দিবেন সে অনুযায়ী বিশ্ববিদ্যালয় আপনাকে সাবজেক্ট দেওয়ার চেষ্টা করবে।মনে করুন আপনি ১.ব্যবস্থাপনা ২ রাষ্ট্রবিজ্ঞান ৩ সমাজবিজ্ঞান দিলেন।বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ যখন আপনার ভর্তির রিজাল্ট দিবে তখন আপনাকে আপনার প্রথম চয়েজকৃত সাবজেক্ট দেওয়ার চেষ্টা করবে।যদি আপনার রিজাল্ট আপনার প্রথম চয়েজকৃত সাবজেক্ট দেওয়ার যোগ্য না হয় তাহলে আপনার ২য় চয়েজকৃত সাবজেক্ট দেওয়ার চেষ্টা করবে। আর বর্তমান বাংলাদেশের চাকরির পেক্ষাপটে আপনি ১ম চয়েজ ব্যবস্থাপনা ২য় রাষ্ট্রবিজ্ঞান ৩য় সমাজবিজ্ঞান ৪র্থ ইতিহাস দিবেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ