আমি এইবার এইচএসসি পরীক্ষার্থী। নবম শ্রেণিতে থাকাকালীন আমি প্রেমে জড়িয়ে পড়ি। দীর্ঘ ১ বছরের বেশি সময় তার সাথে সম্পর্ক চলাকালীন পারিবারিক চাপে আমাদের দুরত্ব অনেক বেড়ে যায় তখন আমি মানসিকভাবে অনেকটাই বিপর্যস্ত হয়ে পরি। খুব কস্টে ১ মাস কাটানোর পর ওর সাথে যোগাযোগ করি এবং পরের কয়েকমাস সবকিছু মোটামুটি স্বাভাবিক থাকে। কিন্তু তার কিছুদিন পরেই ওর প্রতি আমার চরম অনাগ্রহ দেখা যায় বিশেষ কোন কারণ ছাড়াই। মোটকথা ওকে আর আমার ভাল লাগত না। তো ওর সাথে ব্রেকআপ করে দিই। ওর বিয়ে হয়ে যায়। তারপর একাদশ-দ্বাদশ শ্রেণীতে পড়াকালীন একটা মেয়েকে ভাললাগে প্রায় ১বছর হয়ে গেলো কিন্তু ওকে কিছুই ভালভাবে জানাই নি (জানাবো কিভাবে কখনো কথাই বলিনি ওর সাথে) কারণ আমি খুব কনফিউজড যে এক্ষেত্রেও যদি আবার আগের ঘটনার মতো পরে অনাগ্রহ তৈরি হয় তাহলে নিজেকে আবার দোষী মনে হবে। আবার অনেক কস্টও লাগে ওর সাথে হয়তো এক্সামের পরে আর দেখা হবেনা। এসব চিন্তার জন্য লেখাপড়াও ভালভাবে করতে পারছি না। এক্ষেত্রে আমার ঘটনাগুলোর মধ্যে কি কোন ভালবাসা আছে নাকি সবকিছুই সাময়িক ভাললাগা? আর এই সাময়িক ভাললাগা কি কোনরকম কথাবার্তা ছাড়াই ১বছর দীর্ঘস্থায়ী হতে পারে?
শেয়ার করুন বন্ধুর সাথে
Call

আপনার ঘটনাটি আমি মোটামুটি বুঝলাম।  ভালো লাগা প্রধানত একজন মানুষের পছন্দের ব্যাপার। উদাহরণ দিতে গেলে অনেক সহজেই বুঝতে পারবেন।


উদাহরণ- আপনি এমন একটা মেয়েকে ভালোবাসেন যে আপনাকে কখনো ভালোবাসেনি সেক্ষেত্রে আপনার ভালোবাসা হতে পারে একটা ভালোলাগা। আপনার ক্ষেত্রে যেটা হয়েছে - আপনি ভালোলাগার মধ্যে আছেন  ভালোলাগা ভেঙ্গে যেতে পারে তবে ভালোবাসা ভাঙ্গে না। আপনি রেসপন্স না পেয়ে তার প্রতি আগ্রহ হারিয়ে ফেলে অন্য কারো প্রতি,আপনার ভালোলাগা শুরু হয়। আপনি যখন ভালো বাসার ছোয়া পাবেন তখন ঠিক হতে পারে।

ভালোবাসা দুইজন মানুষের মনের মিল।
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ