আর আগে থেকে কি কি পদক্ষেপ নিয়ে রাখলে কোন সমস্যয় পরতে হবে না
শেয়ার করুন বন্ধুর সাথে
Junait

Call

প্রথমবার শারীরিক সংসর্গ একটু অস্বস্তিকর হতে পারে বা ব্যথাদায়ক অনুভূতি হতে পারে। তবে এটাই স্বাভাবিক। অনেক নারীর প্রথম যৌন সম্পর্কের সময় রক্তক্ষরণ হতে পারে। তবে এটি সবার ক্ষেত্রে নাও ঘটতে পারে। অনেক সময় যৌন শিক্ষা না থাকার কারণে এটি অস্বস্তিকর ও ব্যথাদায়ক হতে পারে।


<><><> প্রথমবার যৌন মিলনের পূর্বে যা জানতে হবে <> <>


ব্যথার ভয়: প্রথমবার শারীরিক সম্পর্ক করলে ব্যথা পাওয়া যায়- এই ধারণা অনেকের মধ্যেই আছে। প্রথমবার শারীরিক সংসর্গ অস্বস্তিকর বা ব্যথাযুক্ত হওয়ার এটি অন্যতম কারণ।এই সময় পুরুষ সঙ্গীকে পরিস্থিতি নিয়ন্ত্রণে ভূমিকা উচিত। যৌনিতে পুরুষাঙ্গ প্রবেশের আগে নারী সঙ্গীকে প্রথমে প্রস্তুত করতে হবে। আরেকটি উপায় হচ্ছে, সতীচ্ছেদ করার জন্য যৌনিতে আলতো করে আঙ্গুল প্রবেশ করানো। তবে অবশ্যই এটি ধীর গতিতে হবে।


রক্তক্ষরণের ভয়: নারীরা প্রায়শই বলে থাকেন, প্রথমবার শারীরিক সংসর্গের সময় রক্তক্ষরণ হওয়াটা জরুরি। এটি একটি ভ্রান্ত ধারণা। প্রথমবার সংসর্গের সময় একজন নারীর রক্তক্ষরণ হতে হবে- এটা প্রয়োজনীয় নয়। অনেক সময় দৌড়ানো, খেলাধুলা বা হস্তমৈথুন করার সময় সতীপর্দা ছিঁড়ে যেতে পারে। তাই রক্তক্ষরণ নিয়ে নারীদের উদ্বগ্নি হওয়ার কিছুই নেই।


যৌনি পর্যাপ্ত পিচ্ছিল না হওয়া: যৌনাঙ্গ প্রবেশের পূর্বে দুজনের মধ্যে শারীরিক উত্তেজনা আসাটা খুব গুরুত্বপূর্ণ। পুরুষ সঙ্গীর বীর্য নির্গত হওয়ার আগেই নারীর যৌনতৃপ্তি নিশ্চিত করতে হবে। এতে নারীর যৌনিপথ পিচ্ছিল হবে এবং লিঙ্গ প্রবেশ আরামদায়ক হবে। যৌনি সিক্ত না হলে শারীরিক সম্পর্ক খুব ব্যথাদায়ক হতে পারে। অনেকে লিঙ্গ সহজে প্রবেশের জন্য লুব্রিকেন্ট ব্যবহার করে থাকেন।


পুরুষ সঙ্গী খুব জোরে লিঙ্গ প্রবেশ করায়: যখন আপনার পুরুষ সঙ্গী যৌনিতে লিঙ্গ প্রবেশ করাবে তখন তাকে বলুন, ধীরে এবং সুন্দরভাবে করতে। যদি সে জোরে জোরে পুরুষাঙ্গ প্রবেশ করায় তাহলে আপনি পর্যাপ্ত অস্বস্তি বা ব্যথা অনুভব করতে পারেন। তাই পুরুষ সঙ্গীকে আপনার ব্যথার কারণ সম্পর্কে সঙ্গে সঙ্গেই বলা উচিত।



এই জ্ঞান এবং যথার্থতা থাকলে একজন পূর্ণ বয়স্ক স্বামী-স্ত্রীর মধ্যে প্রথমবার মিলনে কোনো দূর্ঘটনা হওয়ার কথা নয়, সুতরাং আপনার জন্যে পরামর্শ এগুলো রপ্ত করবেন। পাশাপাশি কৃত্রিম বা অধিক নিরাপত্তার জন্যে চিকিৎসকের

পরামর্শ নিয়ে যৌন জেল বা চিকিৎসকের পরামর্শ অনুসরণ করতে পারেন। 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ