১.ব্যান্ডউইথ 128kbps বলতে কি বুঝায়? ২. বিভিন্ন কারপেট অফিসে বায়োমেট্রিক সিস্টেম ব্যবহৃত হয় কেন? দয়া করে অতি শীঘ্রই উত্তরগুলো দেয়ার চেষ্টা করুন? #ধন্যবাদ 
শেয়ার করুন বন্ধুর সাথে

ব্যান্ডউইডথ ১২৮ kbps বলতে এক স্থান থেকে অন্য স্থানে প্রতি সেকেন্ডে ১২৮ kbps ট্রান্সমিট করাকে বোঝায়।এটি মূলত ন্যারোব্যান্ডের উদাহরণ। বিভিন্ন করপোরেট অফিসে বায়োমেট্রিক সিস্টেম ব্যবহৃত হয় কারণ বায়োমেট্রিক সিস্টেম একটি অফিসের নিরাপত্তা নিশ্চিত করে।এতে করপোরেট অফিসে যাতে অনুমোদিত ব্যাক্তি ছাড়া অন্য কেউ যাতে অফিসে প্রবেশ করতে না পারে,তাই করপোরেট অফিসে বায়োমেট্রিক সিস্টেম ব্যবহৃত হয়।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

Bandwith 128kbps বলতে বুঝায় প্রতি সেকেন্ডে একস্থান থেকে অন্য স্থানে বা এক ডিভাইস থেকে অন্য ডিভাইসে 128k পরিমান ডেটা ট্রান্সমিট হতে পারে বা স্থানান্তর হতে পারে। আর বায়োমেট্রিক ব্যবহার কর হয় প্রতিষ্ঠানের উচ্চ নিরাপত্তা নিশ্চিত করতে। তথ্যসূত্রঃ একাদশ শ্রেণীর বোর্ড বই।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

প্রতি সেকেন্ডে যে পরিমান ডেটা ট্রান্সমিট করা হয় তাকে bps বা Bandwidth বলে। আর এখানে যেহেতু ১২৮ বলা হয়েছে, সে ক্ষেত্রে তার ব্যান্ডউইডথ হলো ১২৮ Kbps (Kilo bit per second)। বর্তমানে নিরাপত্তা অ্যাক্সেস কন্ট্রোল বা অনধিকার প্রবেশাধিকার নিয়ন্ত্রন করার জন্য বিভিন্ন অফিসে বায়োমেট্রিক্স (Biometrics) পদ্ধতি ব্যবহার করা হয়। কেননা বায়োমেট্রিক্স ডিভাইস কোন ব্যক্তির অদ্বিতীয় বৈশিষ্ট্য গুলোকে ডিজিটাল কোডে রুপান্তর করে এবং এই কোডকে কম্পিউটারে সংরক্ষিত করে রাখা হয়। যার ফলে ভূলের কোনো আশঙ্কা থাকেনা।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ