IBA এর ভবিষ্যৎ কি সে সম্পর্কে জানতে চাই।
Share with your friends

Institute of Business Administration. 

ঢাকা,জাহাঙ্গীরনগর,রাজশাহী এবং খুলনা বিশ্ববিদ্যালয়ে IBA আছে !  
Talk Doctor Online in Bissoy App

প্রশ্ন: আইবিএ পড়ার সুবিধা কি? বা আইবিএ পড়ে কি লাভ হবে?

উত্তর: IBA শুধুমাত্র একটা institute না, এটা একটা লাইফ স্টাইল। আজকে বাসায় গিয়ে নিজেকে ভালোমত দেখে নাও, ২ বছর পরের তোমাকে আজকে তোমার সাথে মিলিয়ে দেখো। আমুল পরিবর্তন দেখতে পাবে নিজের মধ্যে।"

কি এই পরিবর্তন ? এই পরিবর্তন হল Confidence, Attitude, Smartness এর পরিবর্তন। IBA এর লাইফ স্টাইলটা বা সিস্টেমটা এরকম যে এখানে এসে একটি ছেলে বা মেয়ে আগের চেয়ে অনেক বেশী Confident, Smart হবে। এর অনেক কারন আছে। প্রথমত, এখানে পড়াশোনার অত্যাধিক চাপ থাকে। শিক্ষার্থীদের এই চাপের সাথে অভ্যস্ত হয়ে এর মধ্য থেকেই ভালো কিছু করতে শেখনো হয়। তারমানে এই না, IBA এর Student রা আতেল, সারাদিন পড়াশোনা নিয়ে থাকে।
ক্রিকেট , ফুটবল, দাবা, বিভিন্ন সাংস্কৃতিক প্রোগ্রামে IBA এর ছেলে- মেয়েরা বেশ কৃতিত্ব দেখিয়ে আসছে। আমাদের শেখনো হয়, যা করো, মন দিয়ে কর, নিজের বেস্ট effort দাও, result আপনা-আপনি আসবে।

IBA এর ছেলে-মেয়েরা বন্ধু-বান্ধব, আত্নীয়- স্বজন, এমনকি Corporate level বিভিন্ন অফিসেও আলাদা মর্যাদা পায়, যা তাদের আরো অধিক আত্ন-বিশ্বাসী করে
তোলে। IBA এর বেশ শক্তিশালী ১টা alumni base রয়েছে। বাংলাদেশের অধিকাংশ Top লেভেলের সিনিয়ার executive রা IBA এর। এর ফলে IBA এর ছেলে-মেয়েরা বেশ বড় রকমের ১টা advantage ভোগ করে। আপনি যখন আপনার future নিয়ে টেনশনে থাকবেন না, আপনার মাথায় যখন থাকবে যে, যাক আল্লাহ্ চাইলে পাশ করার পর অন্তত ভালো চকারি-বাকরি পাওয়া নিয়ে আমাকে গলদঘর্ম হতে হবে না, তখন সব কিছুই শান্তিমত মনোযোগ দিয়ে করতে পারবেন। তবে হাঁ, তার মানে এই না যে, চাকরি একেবারে পেয়ে বসে থাকবেন। আপনাকে চেষ্টা করতে হবে। তবে অন্যদের চেয়ে ১ টা বড় advantage পাবেন এটা বলা যায়।  (সংগহ)

Talk Doctor Online in Bissoy App