Share with your friends

আপনি ভর্তির ওয়েভ সাইডে প্রবেশ করে ডান পাশে সকল বোর্ডের তথ্য দেওয়া আছে,তার মধ্যে থেকে ঢাকা বোর্ডের ওপর টার্স করলে একটি পিডিএফ ফাইল ডাউনলোডের অনুমতি চাইবে,তাতে অনুমতি দিয়ে তারপর ওটায় প্রবেশ করে সকল কলেজের জিপি,আসন দেখতে পাবে।আর মনে রাখবেন ভালো কলেজের জিপিএ বেশি চাইবে,তার মানে হয় যে কলেজের জিপিএ বেশি চাইছে তাই ভালো কলেজ www.xiclassadmission.gov.bd

Talk Doctor Online in Bissoy App

* ঢাকা কলেজ, মিরপুর রোড, ঢাকা * কবি নজরুল কলেজ, লক্ষ্মীবাজার, ঢাকা। * সরকারি তিতুমীর কলেজ, মহাখালী, বনানী, ঢাকা। * সরকারি বিজ্ঞান কলেজ, ফার্মগেট, ঢাকা। * শহীদ সোহরাওয়ার্দি কলেজ, লক্ষ্মীবাজার, ঢাকা। * সরকারি বাংলা কলেজ মিরপুর, ঢাকা। * সরকারি সঙ্গীত মহাবিদ্যালয় শেরেবাংলা নগর, আগারগাঁও, ঢাকা।

Talk Doctor Online in Bissoy App
Porimolray

Call

*notre dame,dhaka city collage,holy cross,titumir collage

Talk Doctor Online in Bissoy App
Call
(বোর্ড কর্তৃক বেশি আবেদন পড়া ঢাকার সেরা কলেজ তালিকা)
আন্তঃশিক্ষাবোর্ড থেকে পাওয়া তথ্য অনুযায়ী, শিক্ষার্থীদের আবেদনের ভিত্তিতে চাহিদার শীর্ষে থাকা ২০টি কলেজের মধ্যে ঢাকার রাজউক উত্তরা মডেল কলেজে আবেদন সর্বোচ্চ। এ কলেজে আসন আছে এক হাজার ৬৩৮টি। ৪২ হাজার ৬৪৫ শিক্ষার্থী পছন্দের তালিকায় রেখেছে এ প্রতিষ্ঠানটি।
দ্বিতীয় ও তৃতীয় স্থানে আছে ঢাকা সিটি কলেজ ও ঢাকার সরকারি বাংলা কলেজ। সিটি কলেজে তিন হাজার ৪৫০টি আসনের বিপরীতে আবেদন করেছে ৩৯ হাজার ৩১৬ জন। বাঙলা কলেজে এক হাজার ৭০০ আসনের বিপরীতে ৩৯ হাজার ৫২ জন আবেদন করেছে।
 স্থানে আদমজী ক্যান্টনমেন্ট কলেজ। ৩৬ হাজার ৭৭৭ জন আবেদন করেছে। কবি নজরুল সরকারি কলেজ সপ্তম স্থানে। আবেদন পড়েছে ৩৫ হাজার ৫৭১টি। 
এভাবে একাদশ থেকে ২০তম স্থানে থাকা প্রতিষ্ঠানগুলো হচ্ছে, ঢাকার রেসিডেন্সিয়াল মডেল কলেজ (২৫,৬৪৪টি), বিএএফ শাহীন কলেজ কুর্মিটোলা, আবেদন করেছে ২৫ হাজার ৫৪৪ শিক্ষার্থী, ঢাকার শহীদ সোহরাওয়ার্দী সরকারি কলেজ (২৫০৪২)
Talk Doctor Online in Bissoy App