Call

ইসলামে এটা কবিরা গুনাহ। বড় বড় গুনাহ সমূহের একটি।

কিন্তু তওবা করলে যদি ক্ষমা না পান তাহলে তো আপনি গুনাহ করতেই থাকবেন! আল্লাহ পরম দয়ালু। তওবার মত তওবা করুন, ভবিষ্যতে আর এমনটা করবেন বলে প্রতিজ্ঞা করুন। ইনশাআল্লাহ আল্লাহ তাআলা ক্ষমা করবেন। 

আর সম্ভব হলে তাকেই বিয়ে করুন। কারণ সে যদি কলঙ্কিত হয়েও থাকে তাহলে আপনি তাকে কলঙ্কিত বলতে পারবেন না। যেহেতু আপনি এই গুনাহের অংশীদার। ধন্যবাদ। 

(জোর করে কাউকে জেনা করতে বাধ্য করলে তওবার সাথে সাথে ঐ মানুষটার কাছ থেকেও ক্ষমা নিতে হবে)

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

হ্যাঁ,আল্লাহ মাফ করে দিবেন।তার জন্য তাকে বিয়ে করতে হবে এবং তার কাছ থেকে মাফ চেতে হবে।তবে সেই মেয়ে মাফ করলেই আল্লাহ তা'য়ালা মাফ করবেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

হ্যা, আপনি খালেস ভাবে তওবা করলে আল্লাহ অবশ্যই আপনাকে ক্ষমা করে দিবেন। পবিত্র কুরআনে আল্লাহ বলেছেন-


يَلْقَ أَثَامًا
এবং যারা আল্লাহর সাথে অন্য উপাস্যের এবাদত করে না, আল্লাহ যার হত্যা অবৈধ করেছেন, সঙ্গত কারণ ব্যতীত তাকে হত্যা করে না এবং ব্যভিচার করে না। যারা একাজ করে, তারা শাস্তির সম্মুখীন হবে। [ সুরা ফুরকান ২৫:৬৮ ]
يُضَاعَفْ لَهُ الْعَذَابُ يَوْمَ الْقِيَامَةِ وَيَخْلُدْ فِيهِ مُهَانًا
কেয়ামতের দিন তাদের শাস্তি দ্বিগুন হবে এবং তথায় লাঞ্ছিত অবস্থায় চিরকাল বসবাস করবে। [ সুরা ফুরকান ২৫:৬৯ ]
إِلَّا مَن تَابَ وَآمَنَ وَعَمِلَ عَمَلًا صَالِحًا فَأُوْلَئِكَ يُبَدِّلُ اللَّهُ سَيِّئَاتِهِمْ حَسَنَاتٍ وَكَانَ اللَّهُ غَفُورًا رَّحِيمًا
কিন্তু যারা তওবা করে বিশ্বাস স্থাপন করে এবং সৎকর্ম করে, আল্লাহ তাদের গোনাহকে পুন্য দ্বারা পরিবর্তত করে এবং দেবেন। আল্লাহ ক্ষমাশীল, পরম দয়ালু। [ সুরা ফুরকান ২৫:৭০ ]
وَمَن تَابَ وَعَمِلَ صَالِحًا فَإِنَّهُ يَتُوبُ إِلَى اللَّهِ مَتَابًا
যে তওবা করে ও সৎকর্ম করে, সে ফিরে আসার স্থান আল্লাহর দিকে ফিরে আসে। [ সুরা ফুরকান ২৫:৭১ ]
এই সকল আয়াত দ্বারা আল্লাহ নিজের ক্ষমাশীলতা কে প্রকাশ করেছেন। আল্লাহ তায়ালা শিরক করাকে অপছন্দ করেন সবচে বেশি, সেই শিরক কারীকেও আল্লাহ তওবার দ্বারা ক্ষমা করে দেন, তাহলে জেনাকারীকে কেন ক্ষমা করবেন না? অবশ্যই ক্ষমা করবেন তবে খালেস দিলে তওবাতুন নাসূহা করতে হবে।

আর সেই মেয়েটিকে আপনি যদি বিয়ে করে নেন তাহলে তো আরো ভাল, তবে মেয়েটিকেও তওবা করতেই হবে তাহলেই সে এই জেনার ক্ষমা পাবে। যেমনটা আপনি তওবার মাধ্যমেই ক্ষমা পাবেন। তওবা না করে শুধু মাত্র পরস্পরকে বিয়ে করার দ্বারা বিয়ের আগে করা ব্যভিচারের ক্ষমা পাওয়া সম্ভব নয়।

ধন্যবাদ।
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

যিনা যখন করে পেলেছেন,আপনাকে আল্লাহ ক্ষমা করে কিনা সেটা আল্লাহ ভাল জানেন! তবে আল্লাহ কিন্তু অনেক দয়াশীল,, মন থেকে তওবা করবেন,আর কখন এই কাজ করবেননা,,অবশ্যই আল্লাহ ক্ষমা করেও দিতে পারে! আর যদিও তাকে বিবাহ করেন,২ জনের কিন্তু যিনার গুনাহ রয়ে গেলো,অতএব বিবাহ করেন আর না করেন,,,২ জনে আল্লাহ এর কাছে ক্ষমা চেয়ে নিন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

যদি মেয়ে এবং আপনি দুজনেই রাজি থাকেন তাহলে আল্লাহর কাছে তওবা করতে হবে তবে তওবা কবুলের ৩টি শর্ত রয়েছে  ১/ভবিষ্যতে গুনাহ না করার দৃঢ় প্রতিজ্ঞা করা ২/‌গুনাহের পরিবেশ থেকে দুরে থাকা ৩/সমাস্ত গুনাহ থেকে মুক্ত থাকা আবার মেয়েটি যদি রাজি না থাকে বা আপনি তাকে বিবাহ করবেন এরকম বলে রাজি করান তাহলে তার কাছে ক্ষমা চাওয়ার পাশাপাশি সে যদি বিবাহিত না হয় তাহলে তাকে বিবাহ করে নিতে হবে .

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ