বর্তমানে ডিউ একটি জনপ্রিয় কসমেটিক্স হলে গেছে। সবাই নাকি ডিউ ব্যবহার করে ফর্সা হয়ে যাচ্ছে।এটা আসলে কতটা কার্য কারী, ভবিষ্যতে এর কোনো পাশ্বপ্রতিক্রীয়া আছে কী?
শেয়ার করুন বন্ধুর সাথে
Call

এই সৌন্দর্য কতদিন টিকবে বলতে পারছিনা। তবে ক্ষতি যে করবে এটা নিশ্চিত! যারা তাদের চেহাড়ার মাথা খেতে না চায় তাদের জন্য আমার পরামর্শ হল কোন ধরণের রং ফর্সাকারী ক্রীম ব্যাবহার না করা। কারণ এগুলো ত্বকের মারাত্মক ক্ষতি সাধন করতে পারে। ছোটখাটো সমস্যা থেকে শুরু করে Permanent Damage ও ঘটাতে পারে। এমনকি এটা ত্বকের ক্যান্সার ও ঘটাতে পারে!  আর মানুষের গায়ের রং প্রাকৃতিক ভাবেই মেলানিন এর মাধ্যমে নির্ধারিত হয়। জোর করে এটাকে সাদা বানাতে গেলে যদি মেলানিন এর উপর এর প্রভাব পরে তাহলে কি ঘটবে বলা মুশকিল।  তবে ত্বকের যত্ন নিলে, ঠিক মত খাদ্য ও পানি গ্রহন করলে এবং পর্যাপ্ত পরিমাণে ঘুম আপনার ত্বককে এমনিতেই সুস্থ রাখবে।  সেই সাথে ভাতের মার, ভাল Olive Oil ব্যাবহার করতে পারেন। আর Olive Oil ম্যাসাজ ও করতে পারেন। তাহলে ত্বক সুস্থ থাকবে এবং উজ্জ্বলতা ও বাড়বে। মুখে বলিরেখা থাকলে সেটাও কমে যাবে। ধন্যবাদ। 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

হ্যা তাতে কাজ হয়, কিন্তু পরবর্তী দেখা যায়, ঠিক আগের মত হয়ে যায়! আবার অনেক সময় দেখা যায়, মুখে নানা রকম সমেস্যা দেখায়! অতএব এগুলা ব্যবহার না করে, !ইন্ডিয়ান বেটনোভেট" ক্রীম ব্যবহার করা ভাল! ধন্যবাদ।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

ডিউ ব্যহারের ফলে আপনি অতি মাত্রাই ফর্সা হবেন এটা সত্যি। কিন্তু সমস্যা হলো এতে যে পরিমান এসিড থাকে ব্যবহারের কয়েক মাস পরে তকে ব্রন এবং মুখ ফেকাসে হয়ে যায়।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ