অতিরিক্ত মোটা অর্থাৎ শরীর কমানোর জন্য আপনি প্রতিদিন বেশি করে পানি পান করবেন। প্রতিদিন সকালে খালিপেটে লেবুর রস দিয়ে পানি খাবেন। বেশি করে শঁশা খাওয়ার চেষ্টা করবেন। অতিরিক্ত খাবার বা পেঁট পুড়ে খাবেন না। চর্বযুক্ত খাবার এড়িয়ে চলবেন। গরুর গোস্ত কম খাওয়ার চেষ্টা করবেন। যতটা সম্ভব ব্যায়াম করার চেষ্টা করবেন। ব্যায়াম না করতে পারলে বেশি বেশি হাঁটাহাটি ও জগিং করার চেষ্টা করবেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

শরির কমানোর জন্য. 1.জিম করতে হবে 2, খাদ্য তালিকায় পরিবর্তন আনতে হবে। #খাদ্য তালিকায় যে পরিবর্তন গুলো আনা দরকার,,,,,, #যেগুলো পরিহার করতে হবে 1.চর্বি যুক্ত খাবার 2.মিষ্টি জাতীয় দ্রব্য (মধুবাদে) 3.সকাল ও রাত্রে ভাত 4.তৈল চুবান খাবার 5.গুরুপাক খাবার #যে খাবার গুলো বেশী খাইতে হবে। 1.সকাল ও রাত্রে গমের আটার রুটি 2.খিরাই বা শশা 3.সহজ পচ্য খাদ্য 4.কাচা ফল 5.লেবু বা ভিটামিন সি যুক্ত খাবার 6.সামুদ্রিক মাছ। বিঃ দ্রঃ প্রতিদিন ব্যায়াম করতে হবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

প্রচুর পরিমানে পানি পান করুন আমাদের দেহে পানি উপকারিতা অনেক বেশি। প্রতিদিন ৭-৮ গ্লাস তরল খাবার (পানি হলে সবচাইতে ভালো) শুধু আমাদের সুস্থই রাখেনা, সাথে আমাদের দেহের ত্বক ভালো রাখে এবং ওজনও রাখে নিয়ন্ত্রণে। পানি আমাদের দেহের হজম ক্রিয়ায় সাহায্য করে এবং আপনি যখন কাজ করেন তখন ঘামের মাধ্যমে আপনার শরীর থেকে ঘামের পাশাপাশি চর্বিও খরচ হয়। তাই বেশি করে পানি পান করুন। তাছাড়া প্রচুর পরিমানে পানি পান করলে তা আপনার বার বার ক্ষুধা লাগার সমস্যাও দূর করবে। অন্যদিকে বিপাক ক্রিয়ার উন্নতি হবে, ফলে শরীরে বাড়তি ফ্যাট জমবে না। গ্রিন টি স্লিম হওয়ার উপায় হিসেবে গ্রিন টি ও কার্যকরী।পানি একমাত্র জিনিস নয় যা হজম ক্রিয়াতে সাহায্য করে। গবেষণায় দেখা গিয়েছে যে প্রতিদিন ৪ কাপ গ্রিন টি পানের ফলে প্রতি সপ্তাহে অতিরিক্ত ৪০০ ক্যালরি পর্যন্ত ক্ষয় করা সম্ভব। এবং গ্রিন টি-তে আছে প্রচুর পরিমানে এন্টিঅক্সিডেন্ট যা আমাদের দেহের ওজন ঠিক রাখতে সাহায্য করে। তাই প্রতিদিন গ্রিন টি অবশ্যই পান করুন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ