আপনার এ সমস্যা সমাধানের সুনির্দিষ্ট কোনো দুআ নেই। দুআ প্রার্থনায় আপনার এ সমস্যাটির কথা আল্লাহকে বলুন। কায়মনোবাক্য দুআ প্রার্থনা করুন। সমস্যা সমাধানের এটি একটি অন্যতম কার্যকরী মাধ্যম বটে। তবে একমাত্র দুআ প্রার্থনার মাধ্যমেই সমস্যা সমাধানের আশা করা ঠিক নয়। এ সমস্যা সৃষ্টির পেছনের কারণগুলোও দেখতে হবে। আপনার স্ত্রী আপনাকে ডিভোর্স দিয়ে কেন চলে যায় এর উত্তর অনুসন্ধান করুন। স্ত্রীকে নিজের করে নেয়ার চেষ্টা করুন। স্ত্রীর অধীকার পালনে সচেষ্ট হোন। স্ত্রীর শুধু দোষগুলোই দেখবেন না। ভাল গুণগুলোও দেখতে চেষ্টা করুন। স্ত্রীদের মাঝে কিছু মানবিয় সীমাবদ্ধতা রয়েছে- এ বিষয়টিকে মাথায় রেখেই তার সাথে আচরণ করুন। আপনার বেদনায় আমরাও ব্যথিত। আমরাও প্রার্থনা করি, আল্লাহ আপনার স্ত্রীকে আপনার নিকট ফিরিয়ে দিক।

উল্লেখ্য, নিয়ম মত যদি ডিফোর্স কার্যকর হয়ে থাকে এবং তারপর তিন ঋতুস্রাব অতিক্রান্ত হয়ে থাকে তাহলে পুনরায় স্ত্রী হিসেবে গ্রহণ করতে হলে মহর নির্ধারণপূর্বক নতুন করে বিবাহ করে নিতে হবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

"যদি প্রেমিক প্রেমিকা বা স্বামী স্ত্রীর মধ্যে ভালোবাসা কমে যায় বা সম্পর্কে দূরত্বের সৃষ্টি হয় তাহলে কোরআনের এই আয়াতটি বেশী বেশী পাঠ করলে এবং ইহা পড়ে কোনো মিষ্টান্ন দ্রব্যে ফুঁ দিয়ে খাওয়ালে সম্পর্কের জটিলতা দূর হয়ে ভালবাসা বাড়বে ইনশাআল্লাহ। আয়তটি হলো- ﻭَﻣِﻦَ ﺍﻟﻨَّﺎﺱِ ﻣَﻦْ ﻳَﺘَّﺨِﺬُ ﻣِﻦْ ﺩُﻭﻥِ ﺍﻟﻠَّﻪِ ﺃَﻧْﺪَﺍﺩًﺍ ﻳُﺤِﺒُّﻮﻧَﻬُﻢْ ﻛَﺤُﺐِّ ﺍﻟﻠَّﻪِ ﻭَﺍﻟَّﺬِﻳﻦَ ﺁﻣَﻨُﻮﺍ ﺃَﺷَﺪُّ ﺣُﺒًّﺎ ﻟِﻠَّﻪِ ﻭَﻟَﻮْ ﻳَﺮَﻯ ﺍﻟَّﺬِﻳﻦَ ﻇَﻠَﻤُﻮﺍ ﺇِﺫْ ﻳَﺮَﻭْﻥَ ﺍﻟْﻌَﺬَﺍﺏَ ﺃَﻥَّ ﺍﻟْﻘُﻮَّﺓَ ﻟِﻠَّﻪِ ﺟَﻤِﻴﻌًﺎ ﻭَﺃَﻥَّ ﺍﻟﻠَّﻪَ ﺷَﺪِﻳﺪُ ﺍﻟْﻌَﺬَﺍﺏِ বাংলা উচ্চারণ : ওয়া মিনান্ না-সি মাইঁ ইয়াত্তাখিযু মিন্দূ-নিল্লা-হি আন্দা-দাইঁ ইয়ুহিব্বূনাহুম্ কাহুব্বিল্লাহ্; ওয়াল্লাযীনা আ-মানূ আশাদ্দু হুব্বাল্লিল্লাহ্; ওয়ালাও ইয়ারাল্লাযীনা জোয়ালামূ ইয্ ইয়ারাওনাল্ ‘আযা-বা আন্নাল্ কুওওয়াতা লিল্লা-হি জ্বামীআও ওয়া আন্নাল্লা-হা শাদীদুল আযা-ব।"

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ