সম্প্রিতি শুনা যাচ্ছে ওরাল সেক্সের কারণে গনোরিয়া মারাত্নক আকার ধারণ করেছে।আমি ওরাল সেক্স করতে ইচ্ছুক,এটা এখনো করিনি।কিন্তু এটা কতবার করলে এই গনোরিয়া রোগটি হতে পারে।যদি কেউ বুঝিয়ে ও বিস্তারিতভাবে উত্তর দেন কৃতজ্ঞ থাকব
শেয়ার করুন বন্ধুর সাথে
Yakub Ali

Call

সাম্প্রতিক গবেষণায় বলা হয়েছে শারীরিক সংসর্গের সময় ওরাল সেক্স (যৌনক্রিয়ার ক্ষেত্রে মৌখিক স্পর্শ বা মুখমেহন) করলে ভয়ংকর মাত্রায় গনোরিয়া হওয়ার ঝুঁকি বেড়ে যায়। 

বিবিসি অনলাইনের প্রতিবেদনে জানানো হয়, ডব্লিউএইচও সতর্ক করেছে, এভাবে যদি কারও গনোরিয়া রোগটি হয়ে যায়, তাহলে এ সময়ে তা নিরাময় করা অনেক কঠিন। কিছু ক্ষেত্রে তা অসম্ভবও বটে।

ডব্লিউএইচওর বিশেষজ্ঞরা বলছেন, যৌনতার মাধ্যমে ছড়ানো এই রোগের সংক্রমণ শক্তিশালী অ্যান্টিবায়োটিককে প্রতিরোধ করে দ্রুত ছড়িয়ে পড়ছে। এই রোগ নিরাময়ে কার্যকরী নতুন ওষুধ খুব বেশি নেই। এ কারণে বিষয়টি ভয়াবহ আকার ধারণ করেছে। সারা বিশ্বে প্রতিবছর প্রায় ৭ কোটি ৮০ লাখ মানুষ যৌনতার মাধ্যমে সংক্রমণজনিত এ রোগে আক্রান্ত হয়। আর এর কারণে কেউ বন্ধ্যাও হয়ে যেতে পারে।

ঠিক কতোবার ওরাল সেক্স করলে এমন হবে সেই বিষয়টি উল্লেখ করেনি, বলা হয়েছে এটি পরিহার করতে, সর্বশেষ এটাই প্রতীয়মান যে ইসলাম অনুশাসন মেনে চললে এই সব থেকে রক্ষা পাওয়া যায়।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ