s.s.c তে ব্যবসায় শিক্ষায় ৩.৯৪ পেয়েছি আমি কি সরকারি পলিটেকনিকে সুযোগ পাব? আর h.s.c তে কত পয়েন্ট লাগবে সরকারি পলিটেকনিকে চান্স পাওয়ার জন্য? দয়া করে জানালে উউপকৃত হব 


Share with your friends

ভাই,সরকারি পলিটেকনিকেলে ভর্তি হতে হলে নূন্যতম ৩.৫০ পয়েন্ট থাকতে হবে বিজ্ঞান বিভাগ থেকে।যেহেতু আপনি ব্যবসা শিক্ষা নিয়ে এসএসসি পাশ করেছেন তাই আপনি পলিটেকনিকেলে ভর্তি হতে পারবেন না।

Talk Doctor Online in Bissoy App
Call

HSC পর পলিটেকনিকে ভর্তি হওয়া যায় না, SSC পর ভর্তি হতে হয়। আর ৩.৯৪ নিয়ে চান্স পাবে কিনা সন্দেহ আছে।

Talk Doctor Online in Bissoy App
OVIsekBD

Call

আপনার এই পয়েন্ট নিয়ে সরকারি পলিটেকনিকে চান্স পাওয়ার সম্ভাবনা অনেক কম।।।আর এই বছর ভতি হওয়ার কোনো সুজোগ নাই।।।। hsc পর ভতি হলেও ssc এর সার্টিফিকেট দেখবে।। ssc এর পয়েন্ট মেইন।।।

Talk Doctor Online in Bissoy App

প্রথমত বলতে চাই যে আপনি এ বছর আর ভর্তি হতে পারবেন না কারণ এ বছর ভর্তির সময় শেষ হয়ে গেছে ।

তবে অাপনি যদি গণিতে জিপিএ ৩.০০ পেয়ে থাকেন তবে আপনার প্রাপ্ত জিপিএ নিয়ে আবেদর করতে পারবেন । চান্স পাওয়া না পাওয়া সিট সংখ্যা এবং আবেদন কারীর সংখ্যা ও তাদের পয়েন্টের উপর নির্ভর করবে ।

সরকারি পলিটেকনিকে ভর্তির যোগ্যতা নিম্নরূপঃ

২০১৫, ২০১৬ ও ২০১৭ সালে দেশের সকল শিক্ষা বোর্ড এবং বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিত এসএসসি / দাখিল / এসএসসি (ভোকেশনাল) / দাখিল (ভোকেশনাল) সমমানের পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরা ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষের ভর্তির জন্য আবেদন করতে পারবে।
সেক্ষেত্রে ছেলেদের ভর্তির জন্য সাধারণ গণিত বা উচ্চতর গণিতে জিপিএ ৩.০০ সহ কমপক্ষে মোট জিপিএ ৩.৫০ থাকতে হবে। মেয়েদের ক্ষেত্রে সাধারণ গণিত বা উচ্চতর গণিতে জিপিএ ৩.০০ সহ কমপক্ষে মোট জিপিএ ৩.০০ থাকতে হবে। এবং ‘ও’ লেভেলের যেকোন একটি বিষয়ে ‘সি’ গ্রেড এবং ‘ডি’ গ্রেড পেয়ে উত্তীর্ণরা আবেদন করতে পারবে।

বিঃদ্রঃ উপরে প্রদান করা ভর্তি তথ্যটি এবছরের ।

Talk Doctor Online in Bissoy App