ব্রন একবার যায় আবার হয় কি ভাবে যত্ন নিলে আর ব্রন হবে না প্লিজ কেউ উওর দিন সঠিক উওর আশা করি ৷
শেয়ার করুন বন্ধুর সাথে

স্থায়ি সমাধানের জন্য প্রথমত শরীরের অভ্যন্তরীণ চিকিৎসা দরকার,  তারপর শরীরের বাইরে থেকে আরোগ্যকর কিছু প্রয়োগ করতে পারেন। অথবা দুইটা একসংগে।

দেহের মধ্যে ক্ষতিকর বর্জ্য পদার্থের নিষ্কাশন পক্রিয়া কোনো কারনে ব্যাহত হলে অন্যান্য সৃষ্ট সমস্যার সংগে সংগে ব্রন সমস্যাও তৈরি হয়, মুলত বংশগত কারন বা তেলতেলে ত্বক বা ময়লা জমার কারনে ব্রন সমস্যা হয় বলে ধারনা করা হলেও সঠিক কারন প্রথমটাই।

সমাধানঃ

এ্যালোপ্যাথি, হোমিওপ্যাথি এবং ভেষজ তিনটি উপায়েই এর সমাধান সম্ভব।  এ্যালোপ্যাথিতে প্রচুর সাইড ইফেক্ট থাকায় এটা করতে নিরুৎসাহিত করবো।

আপনি হোমিওপ্যাথি কিংবা ভেষজ ঔষধ সেবন বা ব্যাবহার করে সম্পুর্ন নিরোগ থাকতে পারেন এ ব্যাপারে। সবক্ষেত্রেই আক্রান্ত স্থান সবসময় পরিস্কার পরিছন্ন রাখতে হবে। অধিক রাত জাগ্রত থাকা,ভাজাপোড়া খাবার আর ধুমপান অফ করতে হবে রোগ সারার পরেও, তা না হলে আশানুরূপ ফল ভোগ নাও করতে পারেন।

হোমিও সমাধানঃ

উচ্চতর ডিগ্রিধারী ত্বক বিষয়ক কোনো হোমিও ডাক্তারের এর সংগে দেখা করুন, সমস্যা খুলে বলুন, হতে পারেন তিনি কোনো হোমিও কলেজ/ইউনিভার্সিটির অধ্যক্ষ বা সহকারি অধ্যাপক বা শিক্ষক। উনি আপনার লক্ষন অনুযায়ি ১/২ বা ৩ পদের ঔষধ দিবেন। নিয়মিত খেতে হবে।  গ্রামের হাতুরে ডাক্তারের কাছে যাবেন না। ছাত্র ডাক্তারের কাছে যাবেন না। আসা করি সুন্দর স্থায়ি সমাধান পাবেন।

ব্রনের জন্য হোমিওপ্যাথিতে সবচেয়ে কমন আর কার্যকরি ঔষধ হচ্ছে Calcarea phosphorica (ক্যালকেরিয়া ফসফরিকা), রোজ দুইবেলা খাওয়ার আধা ঘন্টা আগে ১৫ দিন খান। ঠিক হয়ে যাবে। Made in Germany টা নিবেন। তবে ডাঃ  এর পরামর্শ মতো ঔষধ নিতে রিকুয়েস্ট করবো।

ভেষজ সমাধানঃ

এটাই সবথেকে নিরাপদ উপায় শরীর থেকে ক্ষতিকারক পদার্থ বের করার, ব্রন মুক্ত থাকার।

ত্রিফলা চূর্ন (হরিতকি, বহেড়া, আমলকি, এই তিন ফলের শুকনা গুড়া বা পাউডারকে ত্রিফলা চূর্ন বলে) লাগবে, প্রতিদিন রাতে দেড় চা চামচ ত্রিফলা চূর্ন (এটা যে কোনো কবিরাজ বা ভেষজ দোকানে পাবেন, কিন্তু নিজে মেপে নিবেন হরিতকি, বহেড়া, আমলকি ১ঃ২ঃ৪ হিসেবে) এক পোয়া পানিতে ভিজিয়ে রাখুন আর সকালে খালি পেটে ঐটা খেয়ে ফেলুন, মাত্র ১ মাসে সমাধান।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

আপনি নিমপাতা সেদ্ধ করে অথবা সেদ্ধ ছাড়া বেটে ত্বকে প্রতিদিন ২-৩ বার লাগান কাজ হবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ