আমি বিয়ে করেছি। কিন্তু আমি বোঝা পছন্দ করি না। বোঝা নয়, দায়িত্ব নেয়া পছন্দ করি না। তাই আমি চাইনা আমার কোন সন্তান হোক, হলেও আমি তাকে ভালবাসতে চাইনা এবং আমি নিজের স্ত্রীকেও ভালবাসতে পারবো না। এই না ভালবাসা কি গুনাহ হবে? (কারণ আমি অভাবী। আমি চাপ নিতে চাইনা)
শেয়ার করুন বন্ধুর সাথে
Unknown

Call

আপনি বিয়ে করে এখন বলছেন ভালোবাসতে ইচ্ছে করেনা?!

সন্তান নেয়ার যদিও উৎসাহ দেয়া হয়েছে, তবুও না নিলে বিশেষ গুনাহ হবেনা। কিন্তু আপনি স্ত্রীকে ভালোবাসবেননা কেনো? স্ত্রীকে ভালো না বাসলে অবশ্যই আপনার গুনাহ হবে, কারন আপনার আদর-ভালোবাসার মুখ্য দাবিদার তিনি। আর তাকে ভালোবাসলে নামান্তরে তার আশা আকাঙ্ক্ষাকেও মূল্যায়ন করতে হবে। আপনার বাবা হওয়ার ইচ্ছা না থাকলেও তার মা হওয়ার স্বপ্ন ভাঙ্গার কোনো অধিকার আপনার নেই।

আর পরিবার এবং দায়িত্বকে যদি বোঝা মনে করেন তাহলে মানুষ হিসেবে আপনার ও বিভিন্ন বন্য প্রাণির মাঝে তফাৎটা কোথায় থাকলো? 

অভাবী মানুষ শুধু আপনিই নন। পৃথিবীতে কয়েকশত মিলিয়ন মানুষ দারিদ্রসীমারও নিচে বাস করে, অর্থাৎ ৩ বেলা খাবার জোগাড় করাই তাদের জন্য কষ্টকর। আপনার অবস্থা তাদের চেয়ে খারাপ বলে মনে হয়না, আপনার মতো ইন্টারনেট ব্যবহার করা তাদের জন্য বিলাসিতা। 

কাপুরুষতার পরিচয় দিয়ে নিজের নিচু মন-মানসিকতা ঢাকা যায়না। সুখ-শান্তি আপেক্ষিক বিষয়, মানুষ একবেলা খেয়েও যেমন সুখি থাকতে পারে তেমনি প্রতিবেলা ৫ তারকা হোটেলে খেয়েও অসুখী হতে পারে। সুখ তৈরি করে নিতে হয়। তার জন্য অর্থসম্পদ লাগেনা, লাগে একটা পরিচ্ছন্ন মনের যা কিনা স্পষ্টতই আপনার মাঝে অদৃশ্য।


নিজেকে শুদ্ধ করুন, অভাবের অজুহাতে নিজের দায়-দায়িত্ব পরিত্যাগ করলে দুনিয়া আর আখিরাত দু'স্থানেই চরমভাবে তিরস্কৃত হবেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ