পৈতিৃক সম্পত্তি বাবা মারা গেছেন, বাবার মৃত্যুর পর ভাইয়েরা নিজেরা বসে জায়গা ভাগ করে নেয়, কেউ ওয়ারিশ সূত্রে পাওয়া জায়গার রেজিস্টারি করে নাই। কিন্তু সমস্যা হল ছোট ভাই তাদের জায়গাটি (যেটা তারা দুইভাই পেত) দুইজন বাইরের ( প্বাশর্বতী) ক্রেতাকে রেজিস্টারি সহ বিক্রি করে দেন। অন্য ভাইটি দেশের বাইরে আছে। এইদিকে যারা জায়গাটি কিনেছে তারা তাদের জায়গা বুজে নিয়ে দখল এ আছে। সেক্ষেত্রে অন্য ভাইটি কিভাবে তার জায়গা ফিরে পাবে যেখানে ক্রেতা দুইজন বৈধ। জমি রেজিস্টারি দেওয়ার সময় দুইজনকে একসাথে দেয় নাই, তিনদিন আগেপরে রেজিস্টারি হয়ছে। সেক্ষেত্রে ক্রেতারা ও কি সমস্যায় পড়তে পারে এবং তারা তা সমাধান কিভাবে করতে পারে। ধন্যবাদ সবাইকে


শেয়ার করুন বন্ধুর সাথে
Call

আপনাদের/ ভাইদের মধ্যো যদি লিখিত আপোশ বন্ঠননামা থাকে তাহলে সে অনুযায়ি জমি বিক্রয় করতে পারবেন। অন্যথায় কোন ভাই এককভাবে একদাগের সমম্পূন' বা অন্য ভাইয়ের জমি বিক্রয় করতে পারবেন না। আর রেজেষ্টি করলে তা আইনগত গ্রহন যোগ্য নয়। 

দখলদার ক্রেতা কিভাবে অন্যভাইয়ের জমি দখল করে তা আমার বোধগম্য নয় বা আপনারা কেন তাকে দখল করতে দিলেন?

যাহোক এখন যা করতে হবে তা হল: আপনার পৈত্রিক জমির আর এস দাগ, খতিয়ান নিয়ে স্থানীয় চেয়ারম্যান এর কাযা'লয়ে শালিসি বৈঠকের মাধ্যমে সমাধান করতে হবে।ওখানে সমাধান না হলে কোটে'র সাহায্য নিতে হবে।

ধন্যবাদ

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ