কোন ব্যাংক থেকে আমাকে সহজ শর্তে লোন দিবে। কি কি কাগজ লাগবে জানাবেন প্লিজ
শেয়ার করুন বন্ধুর সাথে
প্রবাসী কল্যাণ ব্যাংক
তাদের প্রকল্পের নাম ‘অভিবাসন ঋণ প্রকল্প’। ঋণ পরিশোধের মেয়াদ ২ বছর। বিভিন্ন দেশে যাওয়ার ক্ষেত্রে বিভিন্ন অঙ্কের টাকা ঋণ দেওয়া হয়। ঋণের সুদের হার ৯ শতাংশ। শুধু সিঙ্গাপুরে গেলে প্রতি মাসে একটি করে কিস্তি দিতে হবে। এক বছরে ১২ কিস্তিতে ঋণ শোধ করতে হবে। তাছাড়া অন্যান্য দেশে গেলে দুই বছরে বা ২২ কিস্তিতে ঋণ পরিশোধ করতে হবে। ঋণ দেওয়ার পর সর্বোচ্চ দুই মাস গ্রেস পিরিয়ড পাওয়া যাবে। অর্থাৎ প্রথম দুই মাস কোনো ঋণের কিস্তি দিতে হবে না।
ভিসা নিশ্চিত হওয়ার পর আবেদনকারীকে ব্যক্তিগতভাবে সংগৃহীত ভিসার ২ কপি ফটোকপি জমা দিতে হবে। ব্যাংক কর্তৃপক্ষ যাচাই করে ৩ দিনের মধ্যে ঋণ দেওয়ার বিষয়টি ফোন বা এসএমএস দিয়ে গ্রাহককে জানিয়ে দেবে।
আবেদনকারীর অনুপস্থিতিতে তার আত্মীয় বা ঘনিষ্ঠজনের ঋণ পরিশোধের দায়িত্ব গ্রহণ করতে হবে। আর্থিকভাবে কোনো সচ্ছল ব্যক্তিকে ঋণের গ্যারান্টার হতে হবে। ভিসার সত্যতা যাচাই নিশ্চিত হলে ব্যবস্থাপকের কাছে ঋণ গ্রহণের জন্য আবেদন করতে হবে। আবেদনকারীকে সদ্য তোলা ৩ কপি সত্যায়িত ছবি, ভোটার আইডি কার্ড ও পাসপোর্টের সত্যায়িত ফটোকপি, বর্তমান ও স্থায়ী ঠিকানা এবং পৌরসভা বা ইউনিয়ন পরিষদের সার্টিফিকেটের সত্যায়িত ফটোকপি দিতে হবে। ঋণ গ্রহণকালে কর্মীকে সঞ্চয়ী হিসাব খুলতে হবে ও তার সমুদয় আয় বা রেমিট্যান্স সম্পূর্ণ ওই সঞ্চয়ী হিসাবের মাধ্যমে দেশে প্রেরণ করতে হবে। বিমান এজেন্সি কর্তৃক সম্ভাব্য যাত্রার তারিখ প্রত্যয়নপত্র বা বিমানের ইলেকট্রনিক টিকিট জমা দিতে হবে। দিতে হবে ঋণ ফেরত প্রদানের হলফনামা।
এছারাও সোনালি, অগ্রনী ব্যাংক আপনাকে লোন দিবে। 
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ