আমি ২০১৭ সালের HSC পরিক্ষায় বিজ্ঞান বিভাগ ৩.৯২ নিয়ে উত্তির্ন হয়েছি,, আমি CSE নিয়ে পড়তে আগ্রহী তবে শুনেছি প্রোগ্রামিং এ দক্ষ না হলে ভাল চাকরী পাওয়া সম্ভব না, আমি জানতে চাচ্ছি কোন বিষয় নিয়ে পড়লে ভাল হয় ??  বা ভবিষ্যতে ভাল চাকরী পাওয়া যায় ??

 কিছু পরামর্শ প্রত্যাশা করছি


শেয়ার করুন বন্ধুর সাথে
mahmud505

Call

আপনার যে বিষয়টা বেশি আগ্রহি সেটা নিয়ে পরলেই সবচেয়ে ভাল হবে।আপনার আগ্রহ বিষয়টা cse। এটা বর্তমানে একটা অনেক ভাল বিষয়। কেননা বর্তমান যুগটা হল বিজ্ঞানের যুগ। আর আপনি বলছেন যে বিষয়টার কথা তা হল প্রোগ্রামিং এ দক্ষ। হ্যা প্রোগ্রামিং এ অবশ্যই ক্ষ হতে হবে।তবে এই নয় যে আপনি প্রোগ্রামিং এ দক্ষ হতে পারবেন না।আপনি ত এখনো শুরুই করেন নি। ভয় পাবার কোন কারন নেই। আপনি ভাল করে চেষ্টা করুন পারবেন ইনশাআাল্লাহ্।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

আপনি CSE থেকেই পড়তে পারেন! কোন সমস্যা নেই। CSE এর ভালো চাহিদা রয়েছে চাকরীর বাজারে। আর প্রোগ্রামিং এ ভয় পাচ্ছেন কেন? কিছু পাওয়ার তো কিছুটা কষ্ট করতেই হবে। যে বিষয় টি আপনার কাছে কঠিন মনে হবে, সেই বিষয়টিকে গুরুত্বের সাথে নেবেন, দেখবেন বিষয়টি অনেক সহজ। শুধু শুধু ভয় পেয়েছিলেন। তখন মনে হবে এত সহজ বিষয়টাকে এতটা কঠিন ভাবতাম? আর CSE তে পড়লে প্রোগ্রামিং বিষয়টিতে যেহেতু কন্ফিউশন তাই এইটাকেই ভালো ভাবে আপন করে নিবেন। দেখবেন এই বিষয়েই আপনার দক্ষতা একদিন সর্বোচ্চ। আর আপনি CSE ছাড়াও EEE অথবা Civil থেকেও পড়তে পারেন। এসকল বিষয়ের ও অনেক মুল্য। চাকুরীর নিশ্চয়তার ক্ষেত্রে অনেক উপরে। তবে এসকল বিষয়ে পড়লেই যে চাকুরী ক্ষেত্রে অনেক ভাল জায়গাতে থাকবেন কা কিন্তু নয়, এটা নির্ভর করবে আপনার দক্ষতার উপর, আপনার কর্ম গুনের উপর ( সর্ব ক্ষেত্রে নয়)। তাই আপনি আপনি যে বিষয়েই পড়াশুনা করন না কেন? আপনার শিক্ষার পাশাপাশি বাস্তব জ্ঞান ও দক্ষতা প্রয়োজন। যা আপনাকে নিয়ে যেতে পারে সফলতার সর্বোচ্চ শিখরে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ