আমি তথ্যপ্রযুক্তি,ক্যারিয়ার বিষয়ে 50 মধ্যে 48 পাব।এসব বিষয়ে 40 mark পেলেই তো 5.00 বা A+.আমার প্রশ্ন হচ্ছে রেজাল্ট তৈরী করার সময় তো তারা 40বা 5.00 বা A+ নিবে।তাহলে বাকি 8 mark কোথায় যোগ হবে। এভাবে সব বিষয় মার্ক হিসাব করে মোট 30 মার্ক নষ্ট হচ্ছে।যেমন কোন কোন বিষয়ে 73,71,74 এইরকম মার্ক আসতে পারে
Share with your friends

বাকী 8 নম্বর কোথাও যোগ হবেনা ।100 নম্বরের কোনো সাবজেক্টে 80 পেলে যেরকম A+ , তেমনি 99 পেলেও A+ । এক সাবজেক্টের মার্ক অন্য সাবজেক্টে যাবেনা । আর আপনি বলছেন 30 নম্বর নষ্ট হচ্ছে । এই ধারনা ঠিক নয় । আপনি যে নম্বরটা পাচ্ছেন তা ঠিকই আপনার টোটাল মার্কস বের করার সময় পুরোটাই যোগ হবে । গ্রেডিং সিস্টেমে রেজাল্টের সময় শুধু 80 কিংবা 99 অথবা 50 নম্বরের সাবজেক্টে 40 কিংবা 48 নম্বর এর মান একই ।

Talk Doctor Online in Bissoy App
MdMahiuddin

Call

আপনি ৯১ পেলেও এ+ পাবেন।আবার ৮০ পেলেও এ+ পাবেন।আর আপনার প্রশ্ন আমি যে ৮০ উপরে মার্ক বা ৪০ এর উপরে পেয়েছি এগুলো কি হবে।আসলে যে সময় বৃত্তি প্রদান করা হয় তখন আপনার সবগুলো বিষয়ের সব মার্ক একসাথে যোগ করা হয় এবং গড়ে যাদের ৯০+ বা তারও একটু কম থাকে তাদের বৃত্তি প্রদান করা হয়।তাই গ্রেডে যদিও এই অতিরিক্ত মার্কের প্রয়োজন হয় না।কিন্তু বৃত্তি প্রদানের সময় প্রয়োজন হয়।

Talk Doctor Online in Bissoy App