আমার আগের সমস্যা ছারাও আরেকটা বড় সমস্যা হলো অনেকদিন ধরে আমার সমস্যা হচ্ছে আমি বেশী লোকের সামনে কথা বলতে পারি না। কোন কাজের জন্য ইন্টারভিউ দিতে পারি না। বস বা মালিকের সামনে কথা বলতে পারি না, হাত পা কাঁপে, শরীর কাঁপে, মুখ শুকিয়ে যায়, বুক ধরফর করে। কারও সাথে রাগারাগী বা ঝগড়া হলে হার্ট বিট বেড়ে যায়, নার্ভাস লাগে, শরীর দূর্বল হয়ে পড়ে, হাত, বুক, মাথা কেমন যেন দূর্বল আর ঝিমঝিম লাগে। বুকের বাঁ পাশে কেমন যে চেপে ধরে। শক্তি থাকে না নার্ভাস লাগে। খেতে ইচ্ছা করে না। কারো সাতে কথা বলতে ইচ্ছা হয় না। মোবাইলে ফোন আসলে খুবি বিরক্ত লাগে। ফোনে কথা বলাটা আরেকটা যামেলা আর বিরক্তিকর বিষয় আমার কাছে। শুধু শুধু চিন্তা আসে, ভালো লাগে না, সাহস পাই না। রাতে শুতে গেলে চোখ বন্ধ করলে চোখের সামনে আজে বাজে অকাল্পনিক কিছু ভাসে, আর মৃত্যুর কথা বার বার আসে। চিন্তা আসে, মাথা হ্যাং হয়ে যায়, বার বার বুকের উপর হাত নিয়ে দেখি হার্ট চলছে কিনা। শোয়া থেকে উঠে বসে পড়ি যেন মনে হয় মারা যাবো। এ রকম সমস্যা রাতে মাঝে মধ্যেই হয়, আর ঘুম হয় না। তার পর বই পড়ি বাঁ মোবাইল চালাই। যখন মাথা অন্য চিন্তা ভাবনায় চলে যায় তখন ঘুম আসে। কাজের সময় শরীরে রাগ থাকে। নিজের উপর আস্থা বিশ্বাস কম। নিজেকে অসহায় মনে হয়। অন্যরা যা পারে বা মেনে নিতে পারে আমি তা পারি না। অনেক সময় জানা কাজও মনে হয় পারবো না। এক কথায় অলোসতা আমাকে জাপরে ধরছে। সব বুঝি তাও অকরর্মা হয়ে থাকি। রিলেশন ব্রেকআপ টা আমাকে কুরে কুরে খাচ্ছে। কারন ছোট থেকে ওকে আমি নিজের মত করে বড় করেছি। ওর বাবা মা ওকে দেখতো না, ওর বাবা মা এক সময় আলাদা হয়ে যায়। আমি যতোটা পারছি ওকে সাহাজ্য, সাহস দিয়ে ভার্সিটি পযন্ত আনছি। জগন্নাতে ভর্তি হয়। ভারসিটি ভর্তির ৬ মাসের মাঝে ওর ব্যবহার পরিবত্তন দেখতে পাই। পরে সে আমাকে ছেরে দেয়। যেটা আমি সহজে মানেনিতে পারছি না আবার কাউকে বলতেও পাচ্ছি না। ও এখন ওন্য কারো সাথে রিলেশন করে। এটা মেনে নেয়া আরো কঠিন হয়ে গেছে। আমার সব কিছু নিমিসেই এলোমেলো হয়ে গেলো। তার পর সমস্যা গুলো আমার বারতে থাকলো। অনেক চেষ্টা করছি ভুলে যেতে,  আরেক টা রিলেশন করছি ওকে ভুলার জন্য,  নিজেকেই বলি ও খারাপ ওর চিন্তা কেন করবো। তার পরো পারি না। সর্ব সময় আমার এসব ভাবনা আমাকে মেরে ফেলতিছে। জিন্দা লাশ হয়ে আছি আমি। 

আর তেমন বেখ্যা দিলাম না। আপনি অনেক অভিগ্য নিশ্চই যা লিখছি তাতে আমার অবস্থা আপনি বুঝতে পাচ্ছেন।

আমাকে যদি কোন ডাক্তারের কাছে যাওয়া লাগে সেটা কোন ডাক্তার জানাবেন। আর যদি আপনার পরমর্শ আমার জন্য কাজে দিবে তাহলে আপনার পরমর্শ দয়া করে দিবেন। 

ধন্যবাদ


শেয়ার করুন বন্ধুর সাথে

আপনার,সোস্যাল ডিজওর্ডার,ম্যানিয়া বা ডেথ ফোবিয়া নামক মানষিক রোগ আছে।একজন আপনার সমস্যাগুলো শুনে খুব সহজে অনুমান করতে পারবে।৩-৪ মাস ঔষধ খেলে সমস্যা গুলো পুরোপুরি সেরে যাবে।আপনি একজন সাইকোলজিস্ট বা নিউরোলজিস্ট ডাক্তারের পরামর্শ নিন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ