আমি পলিটেকনিক ভর্তিতে কিভাবে কোটা ব্যবহার করব? তারা কি করে বুঝবে উনি আমার নানা? এ ক্ষেত্রে আমার কি কি প্রয়োজন হবে?আর আনলাইন আবদনে কিভাবে কোটা ব্যবহার করব এবং সনদ কোথায় দেখাতে হবে? দয়া করে সম্পূর্ণ পক্রিয়াটা খুলে বলুন।
শেয়ার করুন বন্ধুর সাথে

টেলিটক সিমে ১৫০ টাকা জমা দেওয়ার পর যখন অনলাইনে ফরম পূরণ করতে যাবেন। তখন ওখানে কোটার ঘরে বিভিন্ন কোটার অপশন আছে।যেমনঃ মহিলা কোটা, ভোকেশনাল কোট, মুক্তিযোদ্ধা কোটা, উপজাতি কোটা, পোষ্য কোটা। ওখান থেকে মুক্তিযোদ্ধার কোটা সিলেক্ট করুন। এবং সাবমিট করুন। আর হ্যাঁ আপনি যখন কলেজে চান্স পেয়ে ভর্তি হতে যাবেন।তখন মার্কশিট, প্রশংসাপত্র সহ মুক্তিযোদ্ধার সার্টিফিকেট দেখাতে হবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

আপনি যখন অনলাইনে ভর্তির জন্য আবেদন করবেন। তখন ওখানে বিভিন্ন কোটার অপশন পাবেন। যেমনঃ মহিলা কোটা, ভোকেশনাল কোটা, উপজাতি কোটা, মুক্তিযোদ্ধা কোট।ওখান থেকে মুক্তিযোদ্ধার কোটা সিলেক্ট করে সাবমিট করুন। এবং পরে যখন আপনি কলেজে ভর্তি হতে যাবেন।তখন আপনাকে এস.এস.সির মূল মার্কশিট, প্রশংসাপত্র, সহ আপনার নানার মুক্তিযোদ্ধার সার্টিফিকেট জমা দিতে হবে। মুক্তিযোদ্ধার সার্টিফেকেট কলেজ কর্তৃপক্ষ পর্যবেক্ষণ করার পর আবার আপনাকে ফেরত দিবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ