আমার ফেসবুক আইডি ফিরে পেতে চাই, আমি এখন কি করবো,যারা জানেন প্লিস বলবেন। আইডিতে এই সব লেখা আসে,কারণ কি? আপনার অ্যাকাউন্টটি সাময়িকভাবে লক করা হয়েছে We’ve detected suspicious activity on your Facebook account and have temporarily locked it as a security precaution. It’s likely that your account was compromised as a result of entering your password on a website designed to look like Facebook. This type of attack is known as phishing. Learn more in the Help Center. Over the next few steps we’ll walk you through a security check to help secure your account, and let you log back in.
শেয়ার করুন বন্ধুর সাথে

অনেক সময় নানা কারনে আমাদের Facebook আইডি লক হয়ে যায়। তখন ফোন নাম্বার দিয়ে ভেরিফাই করে অথবা security question এর উত্তর দিয়ে আবার আইডি ফিরে পাওয়া যায়। কিন্তু এগুলো করে একবার আইডি ফেরত পাবার পর আবার লক হয়ে গেলে তখন Photo Verification করতে হয় যা খুবই বিরক্তিকর। ফেসবুক আসলে এমনে একটি সামাজিক যোগাযোগের মাধ্যম যাতে আপনি আপনার আশেপাশের পরিবেশের পরিচিত মানুষদের সাথে যোগাযোগ করবেন। কিন্তু অনেকেই ফেসবুকে নতুন মানুষের সাথে পরিচিত হতে চায়। এর জন্য একজনের ফ্রেন্ডলিস্টে অনেক অপরিচিত মানুষ থাকে যাদের ছবি দেখে চেনা যায়না। আরেকটি বিরক্তিকর ব্যাপার হলো ফটো ট্যাগিং। অনেকেই আজাইরা ছবিতে সবাইকে ট্যাগ করে। এজন্য আপনাকে যখন photo verification করতে দেওয়া হয় তখন আপনি গরু-ছাগলের ছবিতে ট্যাগ করা মানুষ দেখতে পাবেন। গরু-ছাগল দেখে আপনাকে বেছে নিতে হবে এটা কোন বন্ধুর ছবি। লুল == তাই দয়া করে ”যে ছবিতে আপনার বন্ধুর মুখ নেই এমন ছবি আপনার বন্ধুকে ট্যাগ করবেন না যেমনঃ আপনারা ৫ বন্ধু বেরাতে গিয়ে কোথাও ছবি তুললেন সেই ছবিটি যখন আপনি ফেসবুকে পোস্ট করবেন সেখানে সেই বন্ধুদের ট্যাগ করতে পারেন, অন্যথায় আপনার ট্যাগ করার জন্য আপনার বন্ধু আপনার উপর বিরক্তি হয়ে আপনাকে ব্লক করে দিতে পারে, যেটি আপনার জন্য একটি লজ্জা জনক ব্যাপার।” == এবার আসি Photo Verfication যেভাবে বাইপাস করবেন। ১. গুগলে যান। ২. এখন আপনার ফেবুতে ফটো ভেরিফিকেশনের সময় একটি ছবির সাথে ৬টি বন্ধুর নাম থাকবে। ৩. গুগল ইমেজ সার্চে লিখুন facebook+ আপনার বন্ধুর নাম। মানে আপনার বন্ধুর নাম Abul Kalam Azad হলে লিখবেন facebook+Abul Kalam Azad ৪. এবার গুগল সার্চে আপনি অনেক ছবি দেখতে পাবেন। যদি কোন ছবি আপনাকে ভেরিফাই করতে দেওয়া ছবির সাথে মিলে যায় তাহলে বুঝবেন সেটা তারই ছবি। আর যদি না মিলে তাহলে বাকি ৫জনের নাম দিয়ে একইভাবে ট্রাই করতে থাকুন। ৫. এরপরেও ছবিগুলো সনাক্ত না করতে পারলে আপনি ২টি প্রশ্ন স্কিপ করতে পারবেন। এছাড়াও সবগুলো প্রশ্নে ১টি উত্তর ভুল হলেও আপনাকে পাশ করিয়ে দেওয়া হবে। প্রশ্নের উত্তর ঠিকভাবে দেবার পর আপনার পাসওয়ার্ড রিসেট করতে বলা হবে। নতুন পাসওয়ার্ড দিয়ে এরপর সহজেই আপনি আপনার একাউন্ট ফিরে পেতে পারবেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

আপনি হয়তো কোনে লিংকে ক্লিক করেছিলেন, যা ফেসবুকের নামে পাঠানো হয়েছিল। যাই হোক এখন তারা যা করতে বলে তাই করুন। অর্থাৎ পরবর্তী ধাপ অনুসরন করুন, তারা আপনাকে আইডি ফিরিয়ে দেবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
AshikTech

Call

ইদানিং ফেসবুকে অনেক আইডি লকে পড়ছে। এটা আনলক করা কষ্ট সাধ্য অনেকের কাছে। যাদের আইডি কার্ড আছে তারা সহজেই লক আইডি খুলতে পারবে। আর যাদের আইডি কার্ড নাই। তারা সহজে আইডি আনলক করতে পারবে না। যাদের কোনো প্রকার কার্ড নাই তারা কিভাবে লক আইডি আনলক করবেন সেটা নিয়ে আমি ভিডিও তৈরি করেছি। আমার ইউটিউব চ্যানেলে ভিডিও গুলা পাবেন। আমার চ্যানেল নাম Ashik Tech 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ