Syed Rajib Ahmed

Syed Rajib Ahmed

rajibahmed1918

About Syed Rajib Ahmed

Very Simple
যোগ্যতা ও হাইলাইট
পুরুষ
Married
Islam
Work Experiences
Language
English Bengali/Bangla
Trainings
Education
Social Profile
প্রশ্ন-উত্তর সমূহ 9.39k বার দেখা হয়েছে এই মাসে 9 বার
0 টি প্রশ্ন দেখা হয়েছে 0 বার
5 টি উত্তর দেখা হয়েছে 9.39k বার
0 টি ব্লগ
0 টি মন্তব্য
টাইমলাইন

কবির দিন দিন কাব্যের ছন্দ মিলানোর ক্ষমতা ফুরাতে থাকে, তবে এটা সব কবির ক্ষেত্রে প্রযোজ্য নাও হতে পারে। একই সাথে সৃষ্টিকর্তা প্রদত্ত আয়ুও ফুরাতে থাকে।

Syed Rajib Ahmed
rajibahmed1918
Dec 3, 10:49 PM

বৃত্তচাপের শেষ প্রান্তের দুইটি বিন্দুর সংযোজক রেখাংশকে জ্যা বলা হয়।


Samsung must

প্রথমেই সালাম দিয়ে হবে, আসসালামু আলাইকুম (অন্যান্য ধর্মের হলে সে অনুযায়ী)। সংক্ষেপে নিজের পরিচয় দিতে হবে।তারপর উপস্থিত সবার উদ্দেশ্যে বলতে হবে, আশা করি আপনারা সবাই ভালো আছেন। আজকের এই অনুষ্ঠানে উপস্থিত সবাইকে জানাই আন্তরিক অভিনন্দন। শুরুতেই আমি আজকের এই অনুষ্ঠানে আমাকে বক্তৃতা দেবার সুযোগ করে দেবার জন্য সবার কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি। তারপর অনুস্ঠানে বিষয়বস্তু সাপেক্ষে বক্তব্য প্রদান করতে হবে।বক্তব্য শেষে সবার সুস্বাস্থ্য কামনা করে ও সবাইকে ধন্যবাদ জানিয়ে, আজকের মত এখানেই আমার বক্তব্য শেষ করছি।

পলিটেকনিক ইনস্টিটিউটগুলো থেকে পড়ার পড়ারশুনার পর বিএসসি ইঞ্জিনিয়ারিং এ জন্য ভর্তি হওয়ার সুযোগ আছে। বুয়েটসহ দেশের বিভিন্ন বেসরকারি বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়া সহজ হয় পলিটেকনিক থেকে পড়াশুনার করার ফলে। পাশাপাশি বিদেশেও পড়াশোনার সুযোগ তো থাকছেই।এখার থেকে সফলভাবে পাশ করার পর বাড়ছে কর্মক্ষেত্র ও কাজের পরিধি। বাংলাদেশের বিভিন্ন প্রতিষ্ঠানে নিয়োজিত ইঞ্জিনিয়ারদের 90%ই ডিপ্লোমা ইঞ্জিনিয়ার। প্রতিবছর বেশ কিছু ডিপ্লোমা ইঞ্জিনিয়ার চাকরির সুবাদে যাচ্ছেন ইউরোপ ও মধ্যপ্রাচ্যের দেশগুলোয়।সব মিলিয়ে বলতে হলে ডিপ্লোমা কোর্স শেষে আপনি কিছু না কিছু একটা করতে পারবেন। সবচেয়ে বড় সুবিধা একজন ইঞ্জিনিয়ারকে কখনই পরনিভরশীল হতে হবে না। নিজস্ব কমসংস্থানের একটা বিশান সম্ভাবনা তার সামনেই উন্মুক্ত থাকে সবসময়।একটা কথা সব সমই প্রচলিত “B.S.C ইঞ্জিনিয়ার হওয়ার পর আপনাকে চাকুরী খুঁজতে হবেনা বরং চাকুরীই আপনাকে খুঁজে নিবে” ।