আমি জব করি ,একজন প্রোগ্রামার । আমার সমস্যা হল , আমার প্রচুর মাথা ব্যথা হয়,অসহ্য রকমের ব্যথা। অফিসে কাজ করতে করতে প্রতিদিন কিছুক্ষণ পর শুরু হচ্ছে, আর থামছেনা । চা খাওয়া , ইভেন বাসায় এসে কয়েক ঘণ্টা পর ঘুম দিয়ে উঠার পরও মাথা ব্যথা যাচ্ছেনা । আমি গোসল করে ,এমনকি প্যারাসিটামল খেয়ে ট্রাই করেছি । ১/২ ঘণ্টা থাকেনা ,আবার শুরু হয়। আমি চশমা পড়ি ,নিয়মিত । পাওয়ার -.75 . আমি ডাক্তার দেখিয়েছিলাম । উনি আমাকে প্যারাসিটামলের পাশাপাশি ফ্লুনারিজিন খেতে বলেছিলেন দিনে 2 টা । কোর্স কমপ্লিট করা পর্যন্ত মাথা ব্যথা ছিলনা ।আবার শুরু হয়েছে । আমার এখন কি করা উচিত?


শেয়ার করুন বন্ধুর সাথে

মাথা ব্যথা খুব পরিচিত একটি সমস্যা। সব বয়সের মানুষেরই মাথা ব্যথা হয়ে থাকে নানা কারনে।তাই ব্যথা সারাতে ১/২ চামচ আদার রস ও ১/৪ চামচ মধু মিশিয়ে দিনে দু’বার, ২/৩ দিন খান উপকার হবে। এর সঙ্গে ১/২ চামচ তুলসী পাতার রস ও ১০/১৫ ফোটা মধু মিশিয়ে দিনে দু’বার ২/৩ দিন খান। মাথা ব্যথা কমে যাবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

দিনের বেশি সময় পিসির সামনে কাজ করার কারনে আপনার মাথা ব্যাথা দেখা দিয়েছে ।তাই আপনার চোখকে বিশ্রাম দিন এবং অবশ্যই একজন চক্ষু বিশেষজ্ঞকে দেখান ।আর যদি তত্‍ক্ষনাত ব্যাথা কমাতে চাইলে ভরা পেটে একটি "Clofanac DT" হাফ কাপ পানিতে গুলিয়ে খেতে পারেন ।সাথে একটি এসিডের ট্যাবলেট খেয়ে নেবেন ।আমার মাথা ব্যাথা হলে আমি এটি খাই ।ভাল কাজ করে । নোট : তবে আমি বলব ঔষধ খেয়ে ব্যাথা না কমানো ভাল ।এতে পার্শপ্রতিক্রিয়া হতে পারে ।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

আকুপ্রেশার বহুবছর ধরে মাথা ব্যথা দূর করতে অনেকেই আকুপ্রেশার পদ্ধতি ব্যবহার করে আসছেন।এই ছোট্ট ঘরোয়া পদ্ধতিটি আপনাকে এক মিনিটের মধ্যে মাথা ব্যথা সারাতে সাহায্য করবে। বাম হাতের বৃদ্ধাঙ্গুলি এবং তর্জনির মাঝখানের অংশে অন্য হাতের বৃদ্ধাঙ্গুলি ও তর্জনি দিয়ে চাপ দিন এবং ঘুরিয়ে ঘুরিয়ে ম্যাসাজ করুন। একই ভাবে ডান হাতেও করুন। বিশেষজ্ঞরা বলেন, আশা করা যায় এতে এক মিনিটেই মাথা ব্যথা সারবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ