Share with your friends
Call

এই গেমের নেশায় পরলে তা থেকে সহজে দুরে যাওয়া যায়।ধীরে ধীরে খেলাটি বাদ দিতে হুট করে একবারে বাদ দিতে পারবেন না। ধরুন আপনি আগে ৩ ঘন্টা খেলতেন এখন ১০ মিনিট কম খেলুন।এভাবে ক্রমান্বয়ে প্রতিদিন একটু একটু করে কম খেলুন দেখবেন ধীরে ধীরে প্রতি আপনার আসক্তি কমে আসছে।ঘরে একা বসে থাকবেন না নিজেকে প্রতিনিয়ত কোনো না কোনো কাজে ব্যাস্ত রাখুন।কারন একা বা কোনো কাজ ছাড়া থাকলে আবার ঐ গেমটা খেলতে ইচ্ছা করবে।আর নিজেও একটু বিরত থাকার চেষ্টা করবেন।

Talk Doctor Online in Bissoy App
Nizam Uddin

Call

বই পড়ার অভ্যাস গড়ে তুলুন। বাইরে ঘুরতে বের হন। পরিবারের সবাইকে সময় দেয়ার পরিমান বাড়িয়ে দিন। নামাজ পড়া শুরু করুন। মোবাইল এ ইন্টারনেট ডিসকানেক্ট করে রাখুন। কাজ হবে।

Talk Doctor Online in Bissoy App

খুব সহজে আপনি এই গেমসের নেশা এড়িয়ে যেতে পারবেন। সেক্ষেত্রে আপনাকে যেগুলি করতে হবে:- (১) আপনার বন্ধুদের সাথে বেশি বেশি আড্ডা, হেঙ্গ আউটে সবসময় নিজেকে বিজি রাখতে হবে। (২) যদি বাসায় একা থাকেন তবে টিভি দেখ সময় পার করে দিতে পারেন। (৩) প্রতি দিন বিকের দিকে খেলা ধূলার অভ্যাস গড়ে তুলতে হবে। . আর যদি এই গেমেস্ বেশি খেলতে মন চায় তেবে একটা কাজ করতে পারেন। উকিপিয়া অথবা গুগলে বিভিন্ন না জানা তথ্য সংগ্রহ করে পড়তে পারেন। সময় এমনিতেই পার হয়ে যাবে। নিজেকে একা থাকতে দিবেন না। নিজেকে একা থাকতে দিলেই এই নেশা আপনাকে গ্রাস করে ফেলবে।

Talk Doctor Online in Bissoy App