ধরুন আমি আমার Computer এ paassword দিয়েছি | পরবর্তীতে আমি যখন কম্পিউটার অন করতে যাব এরকম সময় আমি আমার পুরভরতি দেওয়া password ভুলে গেছি | এখন কি আমাকে আবার Windows Setup দিয়ে password খুলতে হবে না কি অন্য কন ভাবে খলা যায় | আমি windows 7 use করি
শেয়ার করুন বন্ধুর সাথে

উইন্ডোজ এক্সপির ক্ষেত্রে সহজ কিন্তু উইন্ডোজ ৭ এর ক্ষেত্রে কিছুটা কঠিন। এর জন্যে যা করতে হবে তা হল ছোট্ট একটি Bootable (ISO) software (8.44 MB) সিডিতে কপি করতে হবে, কপি শেষ হলে যে কম্পিউটারের password রিমুভ করা ধরকার সেই কম্পিউটারের CD-ROM-এ password রিমুভ করার সিডিটি ঢুকান, তার পর কম্পিউটার Restart করে CD থেকে Boot করুন, তার পর দেখবেন উইন্ডোজ এক্সপির মত সেটাপ হচ্ছে, তা দেখে ভয় পাবেন না বা ভাববেন না যে উইন্ডোজ এক্সপি সেটাপ হচ্ছে। একটু অপেক্ষা করুন দেখবেন Dos mod চলে আসছে এবং সেখানে সব গুলো ড্রাইব স্কেন করে যে ড্রাইবে উইন্ডোজ আছে সেটা দেখাবে।
প্রথম ধাপে আপনাকে ড্রাইভ সিলেক্ট করতে বলবে ( ড্রাইভ এর পাশে যে নাম্বার দেওয়া থাকবে সেটা চেপে এন্টার দেন) তার পর দ্বিতীয় ধাপে সব গুলো ইউজার নিছে দেখাবে এখান থকে যে ইউজার এর password রিমুভ করবেন সেই ইউজার এর পাশের যে নাম্বার দেওয়া থাকবে সেটা চেপে এন্টার দেন। তার পর আপনাকে বলবে আপনি কি সত্যি-ই password টি রিমুভ করতে চান ? উওর Yes হলে (Y) আর No হলে (N) চেপে এন্টার দিয়ে সিডি টি বের করে কম্পিউটার Restart করে দেখেন আর password দেওয়ার জন্য বলছে না। ভাল লাগলে মন্তব্য করবেন আর Bootable software টি ডাউনলোড করুন এই লিংক থেকে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

পাসওয়ার্ড ভুলে গেলে মাদারবোর্ড এতে ১টি গোল ও ছোট বেটারী আছে তা খুলে ৩০ মিনিট পর আবার স্থাপন করুন দেখবেন পাসওয়ার্ড চলে গেছে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ