ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

আমি দুবাই থাকি, আমি এখানে সদাকাতুল ফিতির দেওয়ার মতো তেমন মানুষ পাওয়া যায় না তাই আমি দেশে দিতে চাই, কিন্তু কিভাবে আর কখন দিবো? উল্লেখ্য এখানে ২৫ দিরহাম নির্ধারণ করেছেন এ দেশের সরকার কিন্তু আমি যা চাউল খাই তার ২.৫ কেজি চাউলের দাম ১০/১২ দিরহামের মতো পড়ে এখন আমি কোনটা দিবো এবং ঈদতো দুবাইতে আগে হয় তখন দেশের ঈদের কতদিন আগে দিলে সদাকাতুল ফিতির আদায় হবে?


শেয়ার করুন বন্ধুর সাথে
Call
যেহুত আপনি যে এলাকায় থাকেন সেখানে কোন সদকাতুল ফিতর গ্রহণকারী নেই।  সেই ক্ষেত্রে আপনি বাংলাদেশের কোন একজন উকিল নিয়োগ করবেন উকিল অর্থাৎ একজন অভিভাবক যিনি আপনার পক্ষে সদকাতুল ফিতর প্রদান করবেন।  আপনি কোন দেশে আছেন সেটা বড় কথা নয়,  আপনার আয়/রোজগার অনুযায়ী আপনি সদকাতুল ফিতর আদায় করবেন। যেহুত বাংলাদেশে আদায় করবেন সেইক্ষেত্রে ২০২৩ সালে ফিতরার হার প্রতিজনে সর্বনিম্ন ১১৫ টাকা থেকে শুরু করে সর্ব্বোচ্চ ২,৬৪০ টাকা নির্ধারণ করা হয়েছে। আপনার সামার্থ্য থাকলে সর্বোচ্চ ২৬৪০ টাকা প্রতিজনের ফিতরা প্রদান করতে পারবেন। 

সদকাতুল ফিতরা কখন প্রদান করবেনঃ-

ফিতরা প্রদান করতে হবে অবশ্যই ঈদের নামাজের আগে। সব থেকে উত্তম হলো ঈদের কিছুদিন পূর্বে ফিতরা প্রদান করা। এথেকে ফিতরা গ্রহণকারীরা ঈদের জন্য কিছু খাবার বা মালসামাল কিনতে পারবে।