আপনি জানেন কি? যারা কুকুরকে বেশী ভয় পায় কুকুর তাদের দিকে বেশী তেঁরে আসে কিন্তু কেনো? আপনি জানেন কি? ক্যাপসিকামের মধ্যে নারী এবং পুরুষ রয়েছে। আপনি জানেন কি? F-35 জেট বিমানে পাইলট যে বিশেষ হালমেট পরিধান করে তার দাম কত হবে? 

আসসালামু-আলাইকুম বন্ধুরা, আপনাদের সবাইকে স্বাগত জানাচ্ছি অদ্ভুত-১০ এর নতুন ১০টি ফ্যাক্ট এ। আজকে আপনাদের এমন অজানা ১টি ফ্যাক্ট জানাবো, যা আপনাকে সাধারন চিন্তা থেকে একটু বেশি ভাবনায় ফেলবে। তাহলে চলুন শূরু করা যাক।


ফ্যাক্ট নাম্বার-১ আপনি অবশ্যই ক্যাপসিকিয়াম চিনেন। যদি চিনে থাকেন তাহলে কখনও না কখনও এটা আপনার খাবার টেবিলে জায়গা করে নেই। কিন্তু আপনি কখনও ভেবে দেখেছেন কি? আপনি বাজার বা সুপারশপ থেকে যে ক্যাপসিকিয়াম গুলু কিনে আনেন সেগুলু নারী নাকি পুরুষ? আমার প্রশ্ন শুনে বিশ্মিত হবার কিছু নেই। আজকের পর থেকে আপনিও চিনতে পারবেন আপনার কেনা ক্যাপসিকিয়ামটি পুরুষ নাকি নারী। আপনি ক্যাপসিকিয়াম কেনার সময় এর নিতম্বের দিকে খেয়াল করবেন। যে ক্যাপসিকিয়ামের ৩টি নিতম্ব থাকবে সেটা মেইল মানে পুরুষ আর যেতা ৪টা নিতম্ব দেখতে পাবেন বুঝে নিবেন সেটা ফিমেল মান্র নারী। কি, এটা জানার পরে কি একটু অবাক হননি?


ফ্যাক্ট নাম্বার-২ প্রিয় দর্শক, আপনি জানেন কি? লন্ডনের নাইফ অ্যাঞ্জেল নামের একটু অদ্ভুত মূর্তি রয়েছে। যেই মূর্টিটি প্রায় লক্ষাধিক চাকু দিয়ে বানানো হয়েছে। ভয়ংকর তথ্য হচ্ছে, এই মূর্তি বানাতে যত গুলু চাকু ব্যবহার করা হয়ছে সব গুলু চাকু দিয়ে কাওকে না কাওকে হত্যা করা হয়েছিলো। কিছু কিছু চাকুতে এখনও রক্তের দাগ লেগে আছে। প্রায় ২৭ ফিট লম্বা এই অদ্ভুত মূর্তিটি তৈরি করেছেন ব্রিটিস আর্টিষ্ট আলফ৮ ব্রেডলি। ২০১৮ সাথে এর কাজ সম্পন্ন করা হয়।


ফ্যাক্ট নাম্বার-৩ আপনি জানেন কি? আপনি যদি অন্যদের তুলনায় কুকুরকে বেশি ভয় পেয়ে থাকেন তাহলে কুকুর আপনাকেই ধরতে আসবে। এর কারন কি? এর কারন জানলে আপনি অবাক হয়ে যাবেন। বন্ধুরা, আপনি যখন নিজের সামনে কোন কুকুর দেখে ভয় পাওয়া শুর করেন, তখন আপনার শরীরের ভেতরে অ্যাড্রিনালিক এক ধরনের হরমোন নিশ্রিত হতে থাকে। আর কুকুরের ঘ্রান শক্তি প্রবল হওয়ায় এই হরমোনের ঘ্রান কুকুরের নাকে পৌছায় যার ফলে কুকুর আপনাকেই ধরতে আসে।


ফ্যাক্ট নাম্বার-৪ অস্ট্রেইলিয়ার জঙ্গলে এমন এক বিষাক্ত পাতা রয়েছে যাকে সুইসাইড প্লান্ট বল হয়। এই গাছের পাতা এতই বিষাক্ত যে কারও শরীরে এই পাতা স্পর্শ করালে সাথে যন্ত্রনা শুরু হয়ে যাবে। আশ্চর্যের কথা হচ্ছে এই পাতায় থাকা বিষের কারনে কেউ মারা যায় না। এর যন্ত্রনা এতই তীব্র যে যার গায়ে এই পাতা স্পর্শ করে সে ব্যাক্তি যন্ত্রনা সহ্য করতে না পেরে আত্মহত্যার পথ বেছে নিতে বাধ্য হয়। আর এ কারনেই এই গাছের না সুইসাইড প্লান্ট রাখা হয়েছে।


ফ্যাক্ট নাম্বার-৫ প্রিয় দর্শক আপনি জানেন কি? পৃথিবীতে শিশু মানুষ এতিম না অনাথ? এর পরিমানটা আপনাকে সত্যি বিশ্মিত করতে বাধ্য হবে। পৃথিবীতে ১৫৩ মিলিয়নেরও শিশু অনাথ বা এতিম। এই শিশুদের নিয়ে যদি একটি আলাদা দেশ করা হতো তাহলে সেটা হত পৃথিবীর নবম বৃহত্তম দেশ।


আরও পড়ুন


শেয়ার করুন বন্ধুর সাথে