শেয়ার করুন বন্ধুর সাথে
tamim

Call

আমি প্রশ্ন টা দেখা মাত্র উত্তর দেয়া শুরু করেছি। কারন আমি এই একই প্রবলেমের সাথে দীর্ঘদিন দিন যুদ্ধ করে শেষমেষ পরিত্রাণ পেয়েছি।

মোবাইল হচ্ছে একটা অসাধারণ যন্ত্র যা দিয়ে আপনি নিজের অনেক উন্নতি করতে পারেন। আবার যদি আজাইরা জিনিসে আসক্ত হয়ে যান তাহলে বিপদ।

এখন মুক্তির উপায় কি????

আপনি যে বুঝতে পেরেছেন আপনার মোবাইল আসক্তি থেকে বের হওয়া দরকার। এই বোধটাও অনেক। এখন এই মাইন্ডসেট টা ধরে রাখুন।

প্রথমত আমাদের মোবাইল আসক্তির কারন গুলো হলো- Facebook, Messenger, Youtube, Game.

আমি যে কাজটা প্রথমে করছি, মোবাইল থেকে এই সব গুলো অ্যাপ ডিসএবল করে দিয়েছি(সেটিংস এ গিয়ে)। তবে এইগুলো চালানো একদম বাদ দেই নি। সপ্তাহে একদিন শুক্রবার আবার যতক্ষণ ইচ্ছে এইসবের ভেতরে পড়ে থাকি।

আমি এইসব অ্যাপের বদলে, Quora, Ted Talks, বিভিন্ন নিউজ অ্যাপ, আরো কিছু অ্যাপ ব্যবহার করা শুরু করেছি। আর এসব জিনিসে যদি আসক্তি হয় তা আবার আমার জন্য ভাল।

যদি কোনো দরকারি ভিডিও দেখার দরকার হয় তাহলে, You tube থেকে দেখে আবার Youtube অ্যাপটি ডিসএবল করে দিবেন। যদি কম্পিউটার থাকে তাহলে কম্পিউটার দিয়ে দেখুন। ঠিক তেমনি কারো সাথে যোগাযোগ করার দরকার হলে, Messenger পরিহার করে ফোনে কল দিয়ে কিংবা WhatsApp ব্যবহার করতে পারেন। আর গেম খেলার আসক্তি থাকলে এখনি গিয়ে গেমের অ্যাপটি আনস্টল করুন।

সপ্তাহের প্রথম ৬ দিন এসব ছেড়ে থাকতে যা যা করার দরকার হয় করুন। দেখবেন দিনগুলো অনেক ভাল যাচ্ছে।


আমি যত কথাই বলি কেন কোনো কাজ হবে না যদি না আপনি মন থেকে না চান। আপনার যদি ইচ্ছে থাকে, তাহলে আপনার সমস্যার কারন আপনি নিজেই ভালভাবে বের করতে পারবেন এবং সমধানও করতে পারবেন বেশ ভাল ভাবে।

প্রোডাক্টিভ দিনগুলির জন্য শুভকামনা।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ