নবীজি মোহাম্মদ সাঃ এর এমন কোনো সুস্পষ্ট ভবিষ্যৎ বানী আছে যা ঘটে গেছে?

মুসলিমরা মারখাবে,ভুমিকম্প হবে,ঠাডা মারবে,বৃষ্টি হবে এতে মানুষ মারা যাবে মহামারী আসবে।

১.(মুসলিমরা মুলিমদের হাতে কম মার কায় নি। হালাকুখান এক রাত্রে ১৬ লক্ষ মানুষ কুন করেছে। এরকম কাহিনী মুসলিমদের উপর এখনো কেউ করে নি।)

২.ভুমিকম্প আগেও হতো এখনো হয়। আগে বিল্ডিং ছিলো না এখন বিল্ডিং তাই একটা বিল্ডিং বেঙ্গে পড়লে ভুমিকম্পকে ভয়াবহ আকারে দেখানো হয়।

৩. ঠাডা,বৃষ্টিতে আগে আরো বেশি মানুষ মরতো এখন একটু কমেই মরে। কারন, আগে অভাব ছিলো সব মানুষেই বৃষ্টির সময় মাছ ধরতে বাহিরে আসতো আর তাতে অনেকে বৃষ্টিতে জ্বর সহ রোগে আক্রান্ত হয়ে মারা যেতো।

এখন মানুষ ইনকাম করে তাই ঘরে অফিস বেশি থাকে। মাছ বাজার থেকেই কিনে নেয়।

মহামারি করোনা থেকেও বশি মহামারি আগেও হয়েছে কোটি কোটি মানুষ মারাও গেছে।

সুস্পষ্ট কোনো ভবিষ্যৎ বানী আছে কি না থাকলে জানাবেন?



শেয়ার করুন বন্ধুর সাথে

সব চেয়ে প্রধান ২ টি ভবিষৎবাণী আমরা পাই হাদীসে জিবরাঈল থেকে

“(একবার রাসুলুল্লাহ ﷺকে) এক ব্যাক্তি জিজ্ঞেস করলো: ‘কেয়ামত সম্পর্কে আমাকে অবহিত করুন’। রাসুলুল্লাহ ﷺ বললেন: ‘এ ব্যাপারে যাকে প্রশ্ন করা হয়েছে সে প্রশ্নকারীর চাইতে বেশি জানে না’। লোকটি বললো: ‘তাহলে আমাকে তার লক্ষনসমূহ সম্পর্কে অবহিত করুন’। রাসুলুল্লাহ ﷺ বললেন: (কেয়ামত ঘনিয়ে এসেছে বোঝার বিশেষ লক্ষন হল:) মা তার মনিবাকে প্রসব করবে। আর এও যে, তুমি দেখবে- (সমাজের একসময়কার) পাদুকাহীন, কাপড়হীন, নিঃস্ব-হতদরিদ্র, মেষপালের রাখাল (শ্রেণির গ্রাম্য) লোকগুলি (হঠাৎ যেন অঢেল অর্থ-সম্পদের মালিক হয়ে গেছে এবং টেক্কা দিয়ে) একে অন্যের চাইতে উঁচু উঁচু ইমারত তৈরীতে লেগে গেছে’। [সহিহ মুসলীম, -১/৩১ হাদিস ৮; সহিহ বুখারী, হাদিস ৪৭৭৭; মুসনাদে আহমদ- ১/৩১৯, হাদিস ২৯২৬; সহিহ ইবনে হিব্বান- ১/৩৯৭; সুনানে ইবনে মাজাহ, হাদিস ৬৩; সুনানে আবু দাউদ, হাদিস ৪৬৯৫; আল-মুসান্নাফ, ইবনু আবি শায়বাহ -১৪/১৫৫ হাদিস ৩৮৫৫৪; হিলইয়াতুল আউলিয়া, আবু নুআইম- ৮/৪২৯; সুনানু সুগরা, বাইহাকী- ১/১৪]


মুহাম্মদ সা. এমন একজন যিনি ১৪০০ বছর আগে ভবিষ্যবাণী করে গেছেন তার কোনো ভবিষৎবাণী মিথ্যা হয়নি ।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ