অনলাইনে ইনকামের অন্যান্য মাধ্যমের চেয়ে ইউটিউব হল সবচেয়ে জনপ্রিয় ও নিরাপদ মাধ্যম । যারা অনলাইনে নিজের ভবিষ্যৎ ক্যারিয়ার গড়তে চান তাদের জন্য একটি “সুষম” ও আদর্শ মাধ্যম হল ইউটিউব। কারন একবার ইউটিউব এর কাজ ভাল করে শিখে ফেলতে পারলে বিভিন্ন ভাবে ইনকাম করার সুযোগ থাকে।

কেন ইউটিউব কোর্স করবেন

যে কোন পজিশনেই আপনি থাকুন না কেন, ইউটিউব এর মাধ্যমে সে সব পজিশন থেকেই ভাল কিছু করা সম্ভব। শিক্ষার্থী, চাকরিজীবী, বিজনেসম্যান, গৃহিণী অথবা বেকার যাই হন না কেন, একটু চেষ্টা করলে আর লেগে থাকলে সাফল্য আসবেই। ইউটিউব হচ্ছে লাইফটাইম ইনকাম করার সব থেকে সহজ প্লাটফরম । একবার ভাবুন তো, আপনি ঘুমিয়ে থাকলেও আপনার একাউন্টে ডলার জমা হতে থাকবে ! আর এটাই হল প্যাসিভ ইনকাম।

ইউটিউব থেকে ইনকাম করতে হলে, আপনি যে বিষয় গুলোতে আগ্রহ রাখেন অথবা যে বিষয় গুলো আপনি ভাল জানেন বা পারেন সেই বিষয়েই আপনি চ্যানেল বানাতে পারেন।অনেকেই অনেকভাবে ইউটিউব থেকে ইনকাম করার জন্য চেষ্টা করেছেন, কিন্তু সঠিক গাইডলাইনের অভাব, অনেক লম্বা সময় নিয়ে কোর্স করে সেটা কাজে লাগাতে না পারা, ধৈর্য হারিয়ে ফেলা, সঠিক নিয়ম না জানার কারনে ভাল কিছু করতে পারেন নি। সঠিক গাইডলাইন পেলে আপনিও আপনার চ্যানেল থেকে ইনকাম করতে পারবেন। শুধু প্রফেসনাল না, অনেকেই চাকরি করা, সংসার সামলানো, পড়াশুনার পাশাপাশি ইউটিউব থেকে ইনকাম করেন, এমন অনেক কেই আমি চিনি যে শখের বসে চ্যানেল করে এখন লাখ টাকা এমনিতেই কামাতে পারছেন।

এছাড়াও এই কোর্স এ জয়েন করলে আপনি পাবেন ইউটিউব এ কাজের জন্য প্রয়োজনীয় সকল রিসোর্স সফটওয়্যার, মোবাইল এপ্স, প্লাগিন্স ও প্রিমিয়াম ইফেক্টস, যার মূল্য ১০০০ ডলারের বেশি। এ ছাড়া গ্রুপ সাপোর্ট তো থাকছেই।

ইন্সট্রাকটর পরিচিতি আমি রফিকুন্নবি রুম্মান, ১১ বছর থেকে আইটি ইন্ড্রাস্টি তে কাজ করছি। প্রফেশনাল ভিডিও মার্কেটার এবং সল্যুশন আর্কিটেক্ট হিসেবে বিভিন্ন প্রজেক্ট, প্লাটফরম এবং কর্পোরেট প্রতিষ্ঠানে কাজ করছি । সিটি ব্যাংক এর ব্যাংকিং সল্যুশন কনসালটেন্ট, বাংলালিংক, রবি এর ভ্যালু এডেড সার্ভিস কনসালটেন্ট, এছাড়াও আমার নিজের একটি এডুটেক স্টার্টআপ প্রজেক্টও রয়েছে। আমি আপনাদের সাথে ইউটিউব নিয়ে যে কোর্স শেয়ার করব সেখানে ইউটিউব নিয়ে আমার বিভিন্ন সময়ে অভিজ্ঞতার আলোকে পরিপূর্ণ একটি কোর্সরুপে তুলে ধরার চেষ্টা করেছি। আশা করি এই কোর্স এর মাধ্যমে আপনারা ইউটিউব কে অনেক ভালভাবে বুঝতে পারবেন ও কাজ করতে পারবেন।
বিস্তারিত দেখুন


শেয়ার করুন বন্ধুর সাথে