একটা মোবাইল কিনবো । বেশি বেশি ইন্টারনেট চালাব। কিন্তু বন্ধুদের থেকে যখন শুনি যে একটু তেই মোবাইল গরম হয়ে যাচ্ছে , তখন চিন্তা করলাম ...............। এখন এমন একটা মোবাইল এর নাম বলুন যা দিয়ে নিশ্চিন্তে  ইন্টারনেট  চালাতে পারব। বাজেট ২০,০০০ টাকা


শেয়ার করুন বন্ধুর সাথে
Unknown

Call

ওভার-ইউজের পর গরম হবেনা এরকম কোন ফোন নেই। ফোন গরম হওয়া স্বাভাবিক, যতক্ষণ না এটি সীমা ছাড়িয়ে যায়।


যাই হোক, ফোন কতটা চাপ সহ্য করতে পারবে তা নির্ভর করে প্রসেসরের উপর। যেমন, অক্টা কোর প্রসেসরের তুলনায় কোয়াড কোর বেশি গরম হবে। স্ন্যাপড্রাগনের চেয়ে মিডিয়াটেক বেশি গরম হবে (অবশ্য মিডিয়াটেকের রেস্যুলেশন ভালো)। 

ব্যাটারিও এক্ষেত্রে বিশেষ প্রভাব ফেলে। সবসময় নির্দিষ্ট চার্জার দিয়ে চার্জ দিবেন। ওভার ইউজের ফলে ফোনের উপরের দিকটা গরম হওয়া স্বাভাবিক, নিচে (ব্যাটারি) বেশি গরম হলে বুঝতে হবে আপনি কোন ভুল করছেন কিংবা ফোনের ব্যাটারি ভালো নয়। অবশ্য আমার এক্সপেরিয়েন্স অনুযায়ী ফার্স্ট চার্জিং ফিচার বিশিষ্ট ফোনগুলো চার্জে দিলে গরম হবেই।


এই মুহুর্তে আপনি যে ফোনই পছন্দ করেন, লক্ষ্য রাখবেন এটি যেনো অক্টা কোর প্রসেসর বিশিষ্ট হয়, স্টোরেজ বেশি থাকে, ব্যাটারি ৪০০০mAh বা তার বেশি হয়। আমি আপনাকে শাওমি Mi Note 4 (4/64) ভার্সনটি সাজেস্ট করতে পারি। দাম ১৯০০০, শো রুম থেকে নিলে আরেকটু বাড়বে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Emptyboy

Call

ইলেক্ট্রিক যন্ত্র বলতেই গরম হওয়া স্বাভাবিক। আপনি যখন কোন বস্তুর উপর অধিক পরিমানে চাপ প্রয়োগ করবেন সেটা সেটা স্বাভাবিক ভাবেই গরম হতে থাকবে তাই মোবাইল আপনি যত দাম দিয়েই কিনেন না কেন সেটা গরম হবেই।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ