শেয়ার করুন বন্ধুর সাথে
Call

বৈশিষ্ট্য জনস্বাস্থ্য পরিদর্শক হিসাবে কাজ করার জন্য একটি খুব নির্দিষ্ট দক্ষতা সেট প্রয়োজন, এবং কয়েকটি ব্যক্তিগত গুণাবলী থাকা নিশ্চিত করে যাতে কাজটি সম্পাদন করা আরও সহজ হয় তা নিশ্চিত করতে সহায়তা করতে পারে। ক্ষেত্রে সাফল্যের জন্য নিম্নলিখিত ক্ষেত্রগুলির শক্তি গুরুত্বপূর্ণ ngth স্ট্রং মেমোরি - জনসাধারণের সুবিধার জন্য অনেকগুলি স্বাস্থ্য কোড রয়েছে। যদিও এগুলি সবসময় মুখস্থ করার প্রয়োজন হয় না, সংখ্যাগরিষ্ঠ কোডগুলির একটি ভাল জ্ঞান প্রচুর পরিমাণে সহায়তা করবে। ভাল তদন্তকারী দক্ষতা - দৈনিক রুটিনগুলিতে বিভিন্ন অবস্থানের তদন্ত জড়িত থাকে এবং তদন্তের জন্য তীক্ষ্ণ নজর রাখা দৈনন্দিন কাজকর্মের সময় কার্যকর হবে।

 সততা - জনস্বাস্থ্য পরিদর্শকগণ সমগ্র জনসংখ্যা অঞ্চলের স্বাস্থ্য বজায় রাখার জন্য কাজ করেন এবং তারা যখন কোনও সুযোগ-সুবিধা পরিদর্শন করেন তখন তাদের সৎ ও নিরপেক্ষ হতে সক্ষম হওয়া প্রয়োজন। 

জনগণের দক্ষতা - যেহেতু জনস্বাস্থ্য পরিদর্শকগণ নিয়মিতভাবে বিভিন্ন কর্মস্থলে প্রবেশ করেন, তাই অন্যের সাথে কথা বলতে এবং তাদের সাথে নিযুক্ত হওয়ার পক্ষে গুরুত্বপূর্ণ। উপলক্ষ্যে, স্বভাবগুলি প্রজ্বলিত হতে পারে এবং এই মুহুর্তগুলিতে কোনও জনস্বাস্থ্য পরিদর্শক এখনও তাদের কাজ চালাতে সক্ষম হবেন তা গুরুত্বপূর্ণ। 

কাজের প্রকৃতি

একজন জনস্বাস্থ্য পরিদর্শক তাদের দিনের বেশিরভাগ সময় প্রাথমিক এবং বিভিন্ন পাবলিক লোকেশনগুলিতে পরিদর্শন করতে ব্যয় করবেন। তারা অবস্থান থেকে লোকেশন ভ্রমণ করবে এবং তারপরে তারা সমস্ত স্যানিটেশন এবং স্বাস্থ্য কোডের সাথে মেলে তা নিশ্চিত করার জন্য প্রত্যেককে পুরোপুরি তদন্ত করবে। কিছু রাজ্যে পরিদর্শক একটি স্যানিটেশন গ্রেড পুরষ্কার দেয় যা ভোক্তাদের জানায় যে ব্যবসায়ের স্যানিটেশন কী স্তরে পৌঁছেছে। অন্যান্য ক্ষেত্রে গুরুতর লঙ্ঘন পাওয়া গেলে তারা ব্যবসায় লঙ্ঘন আরোপ করতে পারে। পরিদর্শকগণ তাদের প্রতিটি পরিদর্শন সম্পর্কে উচ্চতর বিস্তারিত প্রতিবেদন প্রস্তুত করবেন, সেই প্রতিবেদনগুলি ফাইল করবেন এবং বজায় রাখবেন এবং সমস্যা ব্যবসায়ে তাদের উন্নতি হয়েছে কিনা তা পুনরায় মূল্যায়ন করবেন। স্বাস্থ্য পরিদর্শকগণ আরও দেখতে পাবেন যে তাদের উপলক্ষে শুনানিতে সাক্ষ্য দিতে হবে, বিশেষত যদি কোনও পরিদর্শনকালে কোনও প্রতিষ্ঠানের লঙ্ঘন পাওয়া গিয়েছিল। বেশিরভাগ পরিদর্শকগণ সরকারী সংস্থাগুলির পক্ষে কাজ করেন, যদিও বেসরকারী খাতে কিছু চাকরি বিদ্যমান।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ