0

আপনি  ব্যাংকে একাউন্ট খুলতে পারবেন।যদি আপনার আইডি কার্ড না থাকলেও আপনি আপনার জন্ম সনদ নিয়েও একাউন্ট খুলতে পারবেন।আর ছবি গুলো চেয়ারম্যান /মেয়র থেকে সত্যায়িত করে নিবেন।

এখন জেনে নেওয়া যাক কি কি লাগবেঃ

১. পূরণকৃত ফর্মঃ আপনার পছন্দের শাখা থেকে সংগ্রহ করুন। 
২. স্পেসিমেন সিগনেচার কার্ডঃ অনেক ব্যাংক এটি হিসাব খোলার ফর্মের সাথে দিয়ে দেয়। এতে ব্যাংক অফিসারের সামনে হিসাবধারী(গণ) সার করবেন।
৩. পরিচয়দানকারীঃ সাধারণত ঐ ব্যাংকের কোন গ্রাহক পরিচয়দানকারী হবেন। চলতি হিসাব খুলতে হলে কেবলমাত্র চলতি হিসাবধারী গ্রাহক পরিচয়দানকারী হবেন। পরিচয়দানকারী হিসাব খোলার ফর্মের নির্ধরিত স্থানে নমুনা সার, নাম, ঠিকানা, হিসাব নম্বর ইত্যাদি লিখবেন ও হিসাব পরিচালনাকারীর ফটোগুলি সত্যায়িত করবেন। তিনি হিসাব খোলার দিন উপস্থিত না হওে চলবে।
৪. ফটোঃ হিসাব পরিচালনাকারী প্রত্যেক ব্যক্তির ২ করে পাসপোর্ট সাইজ ফটো লাগবে। ফটোগুলি পরিচয়দানকারী কতৃক সত্যায়িত হতে হবে। নমিনীর ১ কপি ছবি লাগবে যা হিসাব পরিচালনাকারী কর্তৃক সত্যায়িত হবে।
৫. নমিনীঃ কেবলমাত্র ব্যক্তি হিসাবে একজন নমিনী প্রদান করা যাবে এবং করতেই হবে। নমিনী ভাটার না হলে তার জন্ম সনদ লাগবে।
৭. কাগজপত্রাদিঃ হিসাব পরিচালনাকারী প্রত্যেক ব্যক্তির পরিচয়পত্রের ফটোকপি লাগবে।  জাতীয় পরিচয়পত্র বা কমিশনার/মেয়র/চেয়ারম্যান কতৃক পদত্ত নাগরিক জন্ম সনদ লাগবে। উক্ত পরিচয়পত্রের অনুপস্থিতিতে পাসপোর্ট, ড্রাইভিং লাইসেন্স, জন্ম সনদ, চাকুরী পরিচয়পত্র, স্টুডেন্ট কার্ড ইত্যাদি হতে যেকোন দুইটি উপস্থাপন করুন। 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

 আপনি খসড়া ভোটার আইডি তুলতে পারবেন,

এজন্য আপনাকে একটা কাজ করতে হবে

১৬১০৩ অথবা ১০৫ এ কল করে অফিসের লোকের

কাছ থেকে আপনার এন আইডি নম্বর জেনে নিতে

হবে, পরে আপনি অনলাইন থেকে তুলতে পারবেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ