এখন যেকোনো গাড়ি ঘরে বসেই পর্যবেক্ষণ এবং সুরক্ষণ সম্ভব। প্রধান মেট্রো এলাকাগুলোতে গাড়ি চুরি এখন একটি আশঙ্কাজনক বিষয়। এনট্র্যাক ভেহিকেল ট্র্যাকিং সিস্টেম একটি অত্যাধুনিক সেবা যেটা মূল্যবান গাড়ি বা দ্রুতগামী ট্রাককে সার্বক্ষণিক পর্যবেক্ষণে যে কাউকে ভাল নিরাপত্তা নিশ্চিত করবে। আপনি এমনকি দূরবর্তী এলাকা থেকেও আপনার গাড়িকে সুইচ অফ করতে পারবেন এই সেবার মাধ্যমে। ইন্টারনেটে ব্যবহার করে আপনার গাড়ির উপর সরাসরি নজর রাখতে আপনার প্রয়োজন শুধু মাত্র একটি ইন্টারনেট সক্রিয় হ্যান্ডসেট এবং বাংলালিংক ডেটা প্যাকেজ।

বাংলালিংক ও এনআইটিএস সার্ভিস (প্রাঃ) লিমিটেড (নিটল গ্রুপের) একসঙ্গে ভেহিকেল ট্র্যাকিং সার্ভিস প্রদানের জন্য একটি চুক্তিতে স্বাক্ষর করেছে। মোবাইল ফোনের সাহায্যে এই সেবা উপভোগ করে গ্রাহকরা তাদের গাড়ি ট্র্যাক করতে পারেন এবং জানতে পারেন তাদের গাড়ির বর্তমান অবস্থা যেমনঃ বর্তমান গতি, বর্তমান ইঞ্জিন অবস্থা (চালু / বন্ধ), সঠিক অবস্থান, ইত্যাদি। এই সেবা ব্যবহার করে গ্রাহকরা তাদের গাড়ির নিরাপত্তা এবং সুরক্ষা উভয়ই নিশ্চিত করতে পারেন।

 

প্রয়োজনীয় প্রশ্ন ও উত্তর

০১. ভেহিকেল ট্র্যাকিং সিস্টেম কি (ভিটিএস)?
উত্তরঃ ভেহিকেল ট্র্যাকিং একটি লোকেশন ট্র্যাকিং সেবা যেটা গ্লোবাল পজিশনিং স্যাটেলাইটের (জিপিএস) সাহায্যে কোনো ক্লায়েন্ট বা কর্পোরেট প্রতিষ্ঠানের গাড়ি/যানবাহন ট্র্যাক করতে পারে

০২. বাংলালিংকের ভিটিএস জন্য প্রযুক্তিগত অংশীদার কে?
উত্তরঃ সেবাটির জন্য আমাদের প্রযুক্তিগত অংশীদার হল এনআইটিএস সার্ভিস প্রাইভেট লিমিটেড, নিটল-নিলয় গ্রুপের একটি সিস্টার কনসার্ন। এনআইটিএস যা যা করার জন্য দায়িত্বপ্রাপ্ত:

  • ক্লায়েন্ট-এর গাড়ির ভিতরে সিমসহ জিপিএস ডিভাইস ইনস্টল করার জন্য
  • গ্রাহকদের ওয়েব GUI URL প্রদানের জন্য যাতে করে গাড়িটি মনিটর করা যায়
  • জিপিএস ডিভাইসের জন্য বিক্রয় পরবর্তী সেবা এবং রক্ষণাবেক্ষণ প্রদানের জন্য
  • দ্রুত সমস্যা সমাধানের জন্য। বিদ্যমান বাংলালিংক গ্রাহক যারা ইতিমধ্যেই সার্ভিসটি উপভোগ করছে তাদের জন্য একটি ডেডিকেটেড হটলাইন নাম্বার দেওয়ার জন্য (০১৯৭০০০০৯৯৯)
  • এনআইটিএস এক বছরের পণ্য সেবা ওয়ারেন্টি প্রদান করবে যেটা ইনস্টলেশনের তারিখ থেকে কার্যকর

০৩. এনট্র্যাক ভিটিএস-এর বৈশিষ্ট্য কি কি?
উত্তর: এনট্র্যাক-এর প্রধান বৈশিষ্ট্য হল:

  • রাস্তার স্তরের ম্যাপিং-এর সঙ্গে লাইভ ট্র্যাকিং যেটা গাড়ির ঠিকানা, গতি ও দিক প্রদর্শন করবে
  • চলাচলের গতিসীমা, পূর্ব নির্ধারিত অবস্থানে পৌঁছানো, অননুমোদিত রুট ইত্যাদির জন্য এসএমএস সতর্কতা
  • চুরি যাওয়া থেকে রক্ষা করতে দূরবর্তী নিরাপত্তা নিয়ন্ত্রণ ব্যবস্থা এবং ইঞ্জিন বন্ধ করা
  • বাংলাদেশ জুড়ে গাড়ি ট্র্যাক করার ওয়েব ইন্টারফেস
  • জ্বালানী খরচ এবং দূরত্বের হিসাব প্রতিবেদন
  • আগমনের ও প্রস্থানের প্রতিবেদন

০৪. ডিভাইসটির দাম কত?
উত্তর: ডিভাইসটির এককালীন খরচ ৯৫০০ টাকা মাত্র। বার্ষিক সার্ভিসিং ফি ৭৫০০ টাকা মাত্র। এই ডিভাইস ও সার্ভিসিং ফিতে এসডি + ভ্যাট + এসসি অন্তর্ভুক্ত।

০৫. কোন বিক্রয় সম্পর্কিত প্রশ্নের জন্য আমরা যেখানে কল করা উচিত?
উত্তর: ০১৯১ ৩১৩ ০৭৭৭

০৬. কোথায় গিয়ে গ্রাহক গাড়িটি ট্র্যাক করতে পারেন?
উত্তর: এনআইটিএস দ্বারা সরবরাহিত ওয়েব/ইন্টারনেট অথবা সক্রিয় ইন্টারনেট/এজ প্যাকেজ আছে এমন মোবাইল দিয়ে গাড়ি ট্র্যাক করা যাবে। প্রত্যেক ব্যবহারকারীকে পৃথক নাম ও পাসওয়ার্ড দেয়া হবে এই সেবার জন্য।

০৭. ডিভাইসটি ইনস্টল করার জন্য কত সময় প্রয়োজন হবে? 
উত্তর: প্রায় দুই ঘন্টা লাগবে ডিভাইসটি গাড়িতে ইনস্টল করতে (এনআইটিএস ওয়ার্কশপে)। তবে সারিতে থাকার জন্য পূর্বে সিডিউল বুকিং প্রয়োজন আছে। এছাড়াও সহজলভ্যতার উপর নির্ভর করে এনআইটিএস হোম সার্ভিস ইনস্টলেশনে সহায়তা করে।

০৮. সেবাটির কাভারেজ এলাকা কোনগুলো?
উত্তর: বাংলালিংক ইন্টারনেট ইন্টারনেট/এজ সেবা সক্রিয় রয়েছে বাংলাদেশের এমন যেকোনো স্থানে ডিভাইসটি সংরক্ষণ করা যাবে। অতএব, যেখানে আমাদের ডেটা কাভারেজ রয়েছে সেখানেই ট্র্যাকিং করা সম্ভব।

০৯. বাংলালিংক এনট্র্যাক সেবার জন্য কি কোনো অনুমোদিত বিক্রেতা আছে?
উত্তর: হ্যাঁ। এনরুট বাংলালিংক এনট্র্যাক সেবার জন্য অনুমোদিত বিক্রেতা। কর্পোরেট সংযোগ ব্যবহারকারীদের জন্য আপনার ডেডিকেটেড কী-অ্যাকাউন্ট ম্যানেজারের সাথে যোগাযোগ করুন।