নায়ক সালমানসাহ কি ভাবে মারা যান তা যানতে চাই সটিক তথ্য চাই
শেয়ার করুন বন্ধুর সাথে
Manik Raj

Call

মারা যান : শুক্রবার ৬ সেপ্টেম্বর, ১৯৯৬, : সালমানশাহ কে গলায় ফাঁস লাগানো অবস্থায় ফ্যানের সাথে ঝুলতে দেখা যায়।গলার রশি কেটে তাকে প্রথমে " হলি ফ্যামিলি হসপিটালে " নেয়া হয়। সেখানকার ডাক্তাররা ট্রিটমেন্ট করতে অপারগতা প্রকাশ করায় পরে ঢাকা মেডিকেলে নেয়া হয়।সেখানকার ডাক্তাররা তাকে মৃত ঘোষনা করেন। কবর : সিলেটের পূন্য ভূমিতে হযরত শাহজালাল (রহ: ) এর মাজারের পাশে চিরনিদ্রায় শায়িত আছেন চিরসবুজ নায়ক সালমানশাহ। ভক্তদের আত্মহত্যা : সালমানশাহর মৃত্যু শোক সহ্য করতে না পেরে বেশ কয়েক জন নারী ভক্ত আত্মহত্যা করেন। তদন্ত রিপোর্ট: সালমানের মৃত্যুর তদন্ত রিপোর্ট আজ ও রহস্য জনক কারনে প্রকাশিত হয়নি।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

প্রয়াত নায়ক সালমান শাহ আত্মহত্যা করেছিলেন, নাকি তাঁকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছিল সে বিষয়ের নিষ্পত্তি হয়নি গত ১৮ বছরে। বিচার বিভাগীয় তদন্ত রিপোর্টে এই মৃত্যুকে আত্মহত্যা বলা হলেও তাঁর পরিবার একে পরিকল্পিতভাবে হত্যা হিসেবে মামলা করে যেখানে সালমান শাহ’র স্ত্রী সামিরা হককে অভিযুক্ত করা হয়।

জনপ্রিয়তার তুঙ্গে থাকাকালে ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর মৃত্যু হয় নায়ক চৌধুরী মোহাম্মাদ ইমনের, রুপালি পর্দায় যিনি সালমান শাহ নামে পরিচিত।ওই দিন বেলা ১১টার দিকে রাজধানীর ইস্কাটনে নিজের বাসার ড্রেসিং রুমে সিলিং ফ্যানের সঙ্গে ঝুলন্ত অবস্থায় তার লাশ উদ্ধার করা হয়।লাশের সঙ্গে একটি চিরকুট পাওয়া যায়, যাতে লেখা ছিল- “আজ বা আজকের পরে যে কোনো দিন আমার মৃত্যু হলে তার জন্য অন্য কেউ দায়ী থাকবে না। আমি স্বেচ্ছায় স্বজ্ঞানে সুস্থ মস্তিষ্কে আত্মহত্যা করছি।”সালমান শাহকে উদ্ধারের পর প্রথমে হলি ফ্যামিলি ও পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। ঢাকা মেডিকেলে ময়নাতদন্তে তার মৃত্যুর কারণ হিসেবে আত্মহত্যার কথা বলা হয়।তদন্ত শেষে গোয়েন্দা পুলিশ একে ‘আত্মহত্যা’ বলে প্রতিবেদন দিলে তাতে নারাজি দেন সালমানের বাবা কমরউদ্দিন চৌধুরী।

পরে সালমানের বাবা কমরউদ্দিন তার ছেলের মৃত্যুকে একটি ‘পরিকল্পিত হত্যাকাণ্ড’ দাবি করে কয়েকজনের নাম উল্লেখ করে স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও তৎকালীন প্রধানমন্ত্রীর কাছে আবেদন করেন।

এরপর ফের গোয়েন্দা পুলিশ এবং পরে সিআইডির তদন্তেও আত্মহত্যার কথা বলা হলে সেসব প্রতিবেদনে নারাজি দেন সালমানের বাবা। পরে দীর্ঘ ১৪ বছর ধরে মামলাটির বিচার বিভাগীয় তদন্ত চলে। এর মধ্যে সালমানের বাবাও মারা যান।দীর্ঘ তদন্তের পর ঢাকার মহানগর হাকিম এমদাদুল হক সম্প্রতি সালমান শাহকে হত্যার অভিযোগ প্রমাণিত হয়নি মর্মে প্রতিবেদন দাখিল করেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ