ইনটারনেট ,  মোবাইল ইত্যাদির সব কাজ শিখতে চাই।

ইন্টারনেটে যেকোন ধরনের কাজ করতে  চাই। এন্ড্রয়েড এর

 যেকোন সমস্যা সমাধান । যাতে ভবিষ্যতে ভালো টাকা

ইনকাম করা যায়।। এ সব কাজ কিভাবে শিখতে পারবো ।

কোন ভার্সিটি তে কি এরকম কাজ শিখানো হয়।। নাকি ভালো

কোন মেকানিকের কাছ থেকে শিখতে পারবো । 


শেয়ার করুন বন্ধুর সাথে
ইন্টারনেট ও মোবাইল দুইটা বিষয়ই গুরুত্বপূর্ণ। তবে প্রথমেই একটু সুনির্দিষ্ট করে নিন কোন বিষয় নিয়ে কোন দিকে এগুবেন।এই দুটি বিষয়ের সব শেখা সম্ভব না হলেও অনেকটাই যে জানবেন না এমনটা নয়। তবে এই দুইটা বিষয়েরই শাখা প্রশাখা আছে যা স্বতন্ত্রভাবেও অনেক বড়। যেমন ধরুন ইন্টারনেট সম্পর্কে: বলছি, 
ইন্টারনেট এর ব্যাসিক কিছু কাজ শিখে আপনি বর্তমানে একটা দোকান চালাতে পারেন, যেখানের কাজগুলো হতে পারে ইমেইল,স্কুল কলেজের এডমিশন,ভিশার কাজ, ইত্যাদী।
ব্যাসিক জেনে আপনি একটা ট্রেনিং সেন্টারও চালাতে পারেন।
যদি আরো উপড়ে যেতে চান তো,
ইন্টারনেট এর আরো একধাপে এগুলে পাবেন ফ্রিল্যান্সিং, ওয়েবসাইট ডিজাইন, ব্লর্গি ইত্যাদী।যার মাধ্যমে ইন্টারনেট বসেই আপনি আয় করতে পারবেন।
যদি আরো একধাপ এগুনো যায় তবে ইন্টারনেট এর মার্কেটিং দক্ষতা দিয়ে প্রডাক্ট সেল, ইমেইল মার্কেটিং, ইত্যাদী কাজগুলিও করতে পারবেন।এবারে যদি মোবাইলের কথা বলি তো সেখানে আছে হার্ডয়্যার ও সফটয়্যার এর মতো গুরুত্বপূর্ণ দুটি দিক। আছে বিভিন্ন মোবাইল অপারের্টিং সিষ্টেম এর উপড়
নতুন নতুন প্রযক্তিগত ধারনা।
কম্পিউটার, মোবাইল এবং ইন্টারনেট এই তিনটি যদিও পরস্পরের সাথে সম্পর্কিত তবু তাদের মধ্যে ব্যাপক ব্যবধান ও বিষয়াবলি রয়েছে।
তা্ই একসঙ্গে সব শেখার ধারনা না করে প্রথমেই ভেবে চিন্তে নিজের দক্ষতা বা মনকে যাচায় করে সিধ্যান্ত নিন কোন বিষয়ে এগুলে আপনি ভাল পারবেন বা ভবিষ্যতে ভাল করবেন।
এবারে আসছি ট্রেনিং এর প্রসঙ্গে : প্রথম কথা হলো বাংলাদেশে এ বিষয়ের উপড় দক্ষ লোকের বা ট্রেনিং সেন্টারের অভাব আছে, নেই এমনটা নয়। হুযুগে সিধ্যান্ত বা ৫০০-১০০০ টাকায় সব শেখাবে এমন উস্তাদের পাল্লায় পড়বেন না।
দ্বিতীয়ত: আগে একটা মূল বিষয় নির্বাচন করুন, এরপর সেই বিষয়ের উপড় বাংলাদেশের কোথা থেকে ট্রেনিং করলে ভাল হবে সে বিষয়ে বলতে পারবো। ধন্যবাদ।
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ