আমার অনেক দিনের লহ্ম আমি আউট সোর্চিং করব। please help me,,,
শেয়ার করুন বন্ধুর সাথে
Call

আউটসোর্চিং হল দেশে বসে বিদেশ থেকে টাকা ইনকাম করাকে আউটসোর্চিং বলে। সংক্ষেপে আউটসোর্চিং হল দেশে বসে সারা বিশ্ব থেকে টাকা ইনকাম করার যে প্রচেস থাকেই আউটসোর্চিং বলে। এই প্রচেস গুলোর মধ্য যেগুলা সব চাইতে বেশি জনপ্রিয় যেগুলো সেগুলা হল SEO,Affiliate marketing,Web design, Data entry,Email-Marketing,Logo design,ETC,,,,, SEO:- ******** SEO হল Search engine optimization.এটার কাজ হচ্ছে কোন একটা প্রডাক্ট বা কোন কোম্পানির ওয়েব সাইট কে Search engine এর প্রথমে নিয়ে আসা। এই কাজ গুলো Odesk ও Microworker এ প্রচুর কাজ পাওয়া যাই। এই কাজ গুলোর পেমেন্ট সিস্টেম হল প্রতি ঘন্টা হিসেবে। প্রতি ঘন্টায় সর্ব নিম্ন ৩ ডলার, আর উর্ধে ১০ ডলার পর্যন্ত। আপনি প্রতিদিন যত ঘন্টা কাজ করবেন তত ঘন্টার পেমেন্ট পাবেন। Affiliate Marketing :- ******************** Affiliate Marketing হল বিদেশি কোম্পানি গুলোর প্রডাক্ট সেল করে দেওয়া। তার মধ্য যে মার্কেটপ্লেজ গুলো ভাল সেগুলো হল Amazon,Clickban k,Clicksure,Zbzoo,Clickbetter etc.এখানে আপনার ইনকাম নির্ভর করবে সেল এর উপর

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

আউটসোসিং করার জন্য হাজারও রাস্তা আছে, এখন কথাহলো আপনাকে যে কোন একটি বিষয় ভিত্তিক বা একাধিক কাজ বেছে নিতে পারেন, তাতে আপনার বেশি বিড করতে হবে না, দ্রুত কাজ পেয়ে যাবেন, প্রথমত আপনাকে জানতে হবে অনলাইন মার্কেটপ্লেস গুলোতে কোন ধরনের কাজের চাহিদা বেশি, যে কাজ গুলোর জন্য বেশি বিড হয় না, ওয়েব ডেভেলপ, এস ই ও, গ্রাফিক্স ডিজাইন এই তিনটি কাজ যদি যানা থাকে তাহলে আউটসোসিং করতে সফল হবেন, আর এই তিনটি কাজ তেমন কোন কাজ ও না, ইংরেজী ভাল জ্ঞান রাখবেন, যাতে আপনি আপনার ক্লায়েন্টের চাহিদা গুলো বুঝতে পারেন, ও প্রুভ তৈরী করতে পারেন। আপনার আর কি ধরনের সহযোগীতা দরকার মন্তব্য করতে পারেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

আউটসোর্সিং শিখতে হলে অনলাইন সম্পর্কে ভাল ধারনা থাকতে হবে।আউটসোর্সিং এ আয় করার বিভিন্ন পদ্ধতি আছে।যেমন সফটওয়ার তৈরি, ওয়েব ডিজাইন ইত্যাদি। কম্পিউটার সম্পর্কে ভাল ধারনা থাকলে এসব উৎস থেকে আয় করা যায়।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ